সাতক্ষীরা

সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে ৯ পিস স্বর্ণের বারসহ এক চোরাকারবারী আটক

By daily satkhira

April 03, 2024

আসাদুজ্জামান ঃ ভারতে পাচারকালে সাতক্ষীরার বৈকারী সীমান্ত থেকে প্রায় ১ কেজি ৪৪ গ্রাম ওজনের ৯ পিস স্বর্ণের বারসহ এক চোরাকাবারীকে আটক করেছে বিজিবি। বুধববার দুপুরে সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী এলাকা থেকে উক্ত স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। এসময় জব্দ করা করা একটি ১৫০ সিসির হিরো হাংক মোটর সাইকেল। জব্দকৃত স্বর্ণের বারসহ মোটর সাইকেলের মূল্য ১ কোটি ৩ লাখ ৬০ হাজার ৩২০ টাকা।

আটক স্বর্ণ চোরাকারবারীর নাম মোঃ আমজাদ হোসেন খোকন (৫০)। তিনি সদর উপজেলার বৈকারী ইউনিয়নের কালিয়ানী গ্রামের মৃত মাজেদ মোল্লার ছেলে।

বিজিবি ৩৩ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আশরাফুল হক সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের জানান, ভারতে সোনার একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৈকারী বিওপির সুবেদার কাজী বদরুল আলমের নেতৃত্বে বিজিরি একটি বিশেষ আভযানিকদল সীমান্তের মেইন পিলার ৭ ও সাব পিলার ৬৫ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশ অভ্যন্তরে সাতক্ষীরা সদর উপজেলার বৈকারী সীমান্তের কালিয়ানী মাদ্রাসা মোড় এলাকায় চোরাচালানবিরোধী অভিযান চালায়।

এ সময় বিজিবি সদস্যরা সেখান থেকে উক্ত স্বর্ণ চোরাকারবারীকে একটি মোটরসাইকেলসহ আটক করে। পরে তার দেহ তল্লাশি চালিয়ে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৯ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১ কেজি ৪৪ গ্রাম। জব্দকৃত স্বর্ণের বার ও মোটর সাইকেলের বাজার মূল্য ১ কোটি ৩ লাখ ৬০ হাজার ৩২০ টাকা। প্রেস বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, আটককৃত স্বর্ণ চোরাকারবারেেক সাতক্ষীরা সদর থানায় সোপর্দ এবং স্বর্ণেরবারগুলো ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।##