সাতক্ষীরা

আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা

By daily satkhira

April 24, 2024

আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সরোয়ার হোসেন। অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মঈনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল হক, স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা পুলক চক্রবর্তী, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, কৃষি কর্মকর্তা।

বেলা, সুন্দরবন ফাউন্ডেশন, লিডার্স, অর্জন ফাউন্ডেশন, ক্রিসেন্ট ও পরিবেশ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরিফুল ইসলাম।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, সুন্দরবন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শেখ আফজাল হোসেন, অর্জন ফাউন্ডেশনের মহুয়া মঞ্জুরি, জীবনের জন্য সংস্থার চায়না রানী দাশ প্রমুখ।

এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসক চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। বক্তারা শব্দ দূষন বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

এদিকে, সাতক্ষীরার বিভিন্ন স্থানে শব্দ দূষণ রোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১২টি মামলা দায়ের হয়েছে। ##