সাতক্ষীরা

সাতক্ষীরায় ১২০ লিটার ভেজাল দুধ জব্দ: দেড় লক্ষ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদ-

By daily satkhira

May 13, 2024

নিজস্ব প্রতিনিধি ঃ সাতক্ষীরার আশাশুনি থেকে ১২০ লিটার ভেজাল দুধ জব্দের পর দুই ব্যবসায়ীকে দেড় লক্ষ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে আশাশুনি উপজেলার পুরোহিতপুর গ্রামে অভিযান চালিয়ে উক্ত ১২০ লিটার ভেজাল দুধ জব্দ করা হয়। এ সময় দুধে ভেজাল মেশানোর অভিযোগে দুই ব্যবসায়ীকে দেড় লক্ষ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহি মাজিস্ট্রেট পলাশ আহম্মেদ।

নির্বাহি ম্যাজিস্ট্রেট পলাশ আহম্মেদ জানান, আশাশুনি উপজেলার পুরোহিতপুর গ্রামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে দুধে ভেজাল মেশানো হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালতের একটি টিম সেখানে অভিযান চালায়। এসময় সেখান থেকে ১২০ লিটার ভেজাল দুধ জব্দ করা হয়। এ সময় দুধে ভেজাল মেশানোর অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক পুরোহিতপুর গ্রামের আশুতোষ ঘোষের পুত্র সহাদেব ঘোষকে ১ লক্ষ টাকা জরিমানা ও ১ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। এছাড়া সদর উপজেলার ব্রহ্মরাজপুর এলাকার একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে দুধে ভেজাল মেশানোর সরঞ্জাম জব্দ করা হয়। এসময় প্রতিষ্ঠান মালিক চয়ন ঘোষকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করে ভ্রাম্যমান আদালত।

এসময় অভিযানে আরো উপস্থিত ছিলেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান, জেলা নিরাপদ খাদ্য অফিসার দীপঙ্কর দাশ, জেলা ক্যাব সদস্য সাকিবুর রহমানসহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান বলেন, মাত্র কয়েকদিনের ব্যবধানে আবারো দুধে ভেজাল মেশানোর কারনে সহাদেব ঘোষকে জরিমানার সাথে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া আর এক ব্যবসায়ীকেও জরিমানা করা হয়েছে।