শ্যামনগর

শ্যামনগরে প্রধান শিক্ষক মান্নানের বিরুদ্ধে বিদ্যালয়ের পুকুরের মাছ ধরে নেওয়ার অভিযোগ

By daily satkhira

May 19, 2024

শ্যামনগর প্রতিনিধি :

সাতক্ষীরার শ্যামনগরের পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পুকুরে গ্যাসট্যাবলেট ব্যাবহারের কারনে দুর্গন্ধে পরিণত হয়েছে পানি। ব্যাবহারেও অনুপযোগী হয়ে পড়েছে ।

শনিবার (১৮ মে) সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের একক মতামতের ভিত্তিতে গ্যাসট্যাবলেট প্রয়োগ করা হয়েছেপুকুরের মাছ ধরে নিয়েছে বলে জানাযায়।

দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের শিক্ষক কাউন্সিলের ম্যাধমে পুকুরে মাছের পোনা ছাড়া ও ধরার কাজ করতেন। কিন্ত হটাৎ করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড.আব্দুল মান্নান পুকুরের মাছ ধরে নেওয়ার জন্য বলেন, একই দিনে জালদিয়ে মাছ ধরেন ও গ্যাসট্যাবলেট ব্যাবহার করেন এবং পুকুর লিজ দেওয়া হবে মাইকিং মাধ্যমে জন সম্মুখে প্রচার করে।

বিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষকের দাবি পুকুর লিজ দিলে পুকুর পানি ব্যাবহারের অনুউপযোগী হয়ে পড়বে। শিক্ষার্থী থেকে শুরু এলাকার মানুষ রীতিমতো দুর্ভোগে পড়বে।ঐ পুকুরের পানি দিয়ে এলাকাবাসী রান্নার কাজ ও করেন।

এ বিষয় প্রধান শিক্ষক ড.আব্দুল মান্নান বলেন, মাছ ধরছে সকল শিক্ষকরা মিলে আমি সেখানে যাইনি। সরকারের কোষাগারে টাকা দেওয়ার জন্য লিজ দেওয়া হচ্ছে এবং সেটা কতৃপক্ষের অনুমতি নিয়ে। পুকুর লিজ দিলে পানি নষ্ট হওয়ার সম্ভাবনা আছে কি না জানতে চায়লে বলেন পানি আমার শিক্ষার্থীদের কোন কাজে লাগে না কালিগন্জ থেকে পানি নিয়ে এসে তাদের দেওয়া হয়।