সাতক্ষীরা

সাতক্ষীরায় অস্বাস্থকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরি: দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা: ব্যবসায়ীর দণ্ড

By daily satkhira

June 02, 2024

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় অস্বাস্থকর পরিবেশে সেমাই ও চানাচুর তৈরি করার অভিযোগে দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে সেমাই ব্যবসায়ীকে ২ কারাদ- প্রদান করে ভ্রাম্যমান আদালত।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এন এস আইয়ের তথ্যের ভিত্তিতে রোববার দুপুরে সাতক্ষীরার মেঝমিয়ার মোড় এবং পুরাতন সাতক্ষীরা ঘোষপাড়ায় অভিযান চালিয়ে এ দ- প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহান।

জানা গেছে, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এন এস আইয়ের তথ্যের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত জাহানের নেতৃত্বে দুপুর ১টার দিকে ভ্রাম্যমান আদালত সাতক্ষীরা সদরের চালতেতলা মেঝ মিয়ার মোড়ের মেসার্স মামুন এন্ড ব্রাদার্স নামক সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেন। অভিযোগের সত্যতা পাওয়ায় কারখানার মালিক মোঃ জিয়াউল হককে ৩০ হাজার টাকা জরিমানা ও ০২ (দুই) মাসের কারাদ- প্রদান করা হয়।

পরে দুপুর ২টার দিকে পুরাতন সাতক্ষীরা ঘোষপাড়ায় ইভা এন্টারপ্রাইজ নামক চানাচুর কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানার মালিক শেখ আব্দুস সামাদকে ৪০ হাজার টাকা জরিমানা স্বাস্থ্যবিধি মেনে খাদ্যদ্রব্য প্রস্তুত করার ব্যবস্থা না হওয়া পর্যন্ত দুটি প্রতিষ্ঠানের সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

০২.০৬.২০২৪