সাতক্ষীরা

সাতক্ষীরায় জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল বিষয়ক ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

By daily satkhira

June 02, 2024

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও), শিল্প মন্ত্রণালয়ের আয়োজনে এবং জেলা প্রশাসক, সাতক্ষীরা ও জাতীয় ক্ষুদ্র, কুটির শিল্প সমিতি, বাংলাদেশ (নাসিব) সাতক্ষীরা এবং বিসিক, সাতক্ষীরা এর সহযোগীতায় ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ (১ম সংশোষিত) শীর্ষক প্রকল্পের ০৫ দিন ব্যাপী বিশেষ প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। গত ২৯ মে বিনেরপোতায় কারিগরি প্রশিক্ষণ সেন্টার (টিটিসি) তে শুরু হওয়া কর্মশালাটি ০২ জুন শেষ হয়।

নাসিব, সাতক্ষীরার সভাপতি জিএম নাজমুস সাকিব এর সভাপতিত্বে রবিবার উক্ত প্রশিক্ষণ কর্মশালার শেষ দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সরোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক শিল্প নগরী, সাতক্ষীরা এর ডি. এম গৌরব দাস এবং টিটিসির অধ্যক্ষ কে এম মিজানুর রহমান।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন(এনপিও) এর গবেষণা কর্মকর্তা রিপন সাহা এবং সৈয়দ জায়েদ উল ইসলাম, পরিসংখ্যান তথ্য অনুসন্ধানকারী কর্মকর্তা এস এম নাইমুর রহমান।

উল্লেখ্য, উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীর সমন্বয়ে মোট ৯০(নব্বই) জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

উক্ত প্রশিক্ষণ কর্মশালায় নিজের জীবন মানে উন্নয়ন এবং স্মার্ট বাংলাদেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যে নতুন উদ্যোক্তা তৈরিসহ বিভিন্ন ব্যবসায়িক ক্ষেত্রের কর্মকর্তা ও কর্মচারীদের প্রশিক্ষণের মাধ্যমে পরিবেশের ভারসাম্য ঠিক রেখে ব্যাবসাকে লাভজনকভাবে দির্ঘস্থায়ী করার বিভিন্ন কৌশল শেখানো হয়।

এছাড়া প্রধান অতিথির বক্তব্যে সরোয়ার হোসেন বলেন, প্রোডাক্টিভিটির প্রশিক্ষণ আমি নিজেও করেছি। এটা নিজ পরিবার থেকে শুরু করে ব্যাবসায়িক প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রে উনয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সে কারণে আপনারা যারা এই প্রশিক্ষণ গ্রহণ করলেন সবাই নিজ জায়গায় এই প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে নিজের এবং দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশা রাখি। প্রেস বিজ্ঞপ্তি