সাতক্ষীরা

সাতক্ষীরায় ঘূর্ণিঝড় রিমাল সাড়া প্রদান শীর্ষক প্রকল্পের পরিচিত সভা

By daily satkhira

June 04, 2024

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরায় ঘূর্ণিঝড় রিমাল সাড়া প্রদান শীর্ষক প্রকল্পের পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসকের অফিসে কক্ষে গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় প্রেরণা নারী উন্নয়ন সংস্থা এ সভার আয়োজন করে।

প্রেরণা নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক শম্পা গোস্বামীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে সদ্য সাবেক সাতক্ষীরা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম আহŸায়ক মো: আসাদুজ্জামান, ক্রিশ্চিয়ান এইড প্রতিনিধি বিজয় বিশ্বাস, এটিএন বাংলার সাতক্ষীরার স্টাফ রির্পোটার এম কামরুজ্জামন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি প্রমুখ।

সভায় জানানো হয়, ঘূর্ণিঝড় রিমাল পরবর্তী ক্ষতিগ্রস্ত দরিদ্র ও ঝূঁকিপূর্ণ পরিবারের হাইজিন কিটস ও নগদ অর্থ বিতরণ, কমিটিনিটি কিচেন পরিচালন ও কমিউনিটি কনসালটেশনে উঠে আসা নতুন ধারণাসহ সেফগাডিং বিষয় নিয়ে কমিউনিটিতে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করা হবে। প্রকল্পটির কাজ ১ জুন থেকে শুরু হয়ে চলবে আগামি ১৫ জুলাই পর্যন্ত। কালীগঞ্জ ও শ্যামনগর উপজেলার ১৩টি ইউনিয়নে প্রেরণা নারী উন্নয়ন সংগঠন, বিন্দু নারী উন্নয়ন সংগঠন ও নওয়াবেঁকী গণমুখী ফাউন্ডেশন এসব কার্যক্রম বাস্তবায়ন করবে।

প্রধান অতিথি সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ঘূর্ণিঝড় রিমালে সাতক্ষীরা জেলার বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। কারও কম ক্ষতি হয়েছে আবার কারও বেশি ক্ষতি হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাতে ক্ষতিগ্রস্ত সহযোগিতা পায় সেদিকে খেয়াল রাখতে হবে। কেউ একেবারে পেলো না, আবার কেউ একাধিকবার পেলো, তা যেন না হয় উল্লেখ করে বলেন, তালিকা তৈরির ব্যাপারে খেয়াল রাখতে হবে। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সরকারি ও বেসরকারি সংস্থাসহ সকলকে দাঁড়ানোর আহŸান জানান।#