দেবহাটা

দেবহাটায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা

By daily satkhira

June 04, 2024

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটায় মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা ও বিক্রয় করার অপরাধে এক ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আসাদুজ্জামান। সোমবার রাতে তিনি এই অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান, উপজেলা সদরের শহিদুল্লাহ গাজীর ছেলে আল মামুন তার অনিক ফার্মেসি নামক প্রতিষ্টানে মেয়াদোত্তীর্ণ ঔষধ মজুদ ও বিক্রি করে আসছেন। এমনকি তার দোকানে ফিজিশিয়ান স্যাম্পল ঔষধও বিক্রি করা হয়। সম্প্রতি এক ভুক্তভোগী অনিক ফার্মেসি থেকে ঔষধ কিনে খেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে দেখা যায় সেগুলো মেয়াদোত্তীর্ণ ঔষধ। ভুক্তভোগীর নিকট থেকে অভিযোগ পেয়ে তাৎক্ষণিক উক্ত প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

এসময় সেখান থেকে ২ হাজার পিচ মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয় এবং উক্ত প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলে ইউএনও জানান। ইউএনও আরো জানান, অসুস্থ ঐ ব্যক্তি সখিপুরস্থ দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। জীবন রক্ষাকারী ঔষধ নিয়ে এধরনের ব্যবসা খুবই দুঃখজনক বলে ইউএনও মোঃ আসাদুজ্জামান জানান।