সাতক্ষীরা

সাতক্ষীরা সদর উপজেলা গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন নিয়ে প্রেস ব্রিফিং

By daily satkhira

June 09, 2024

নিজস্ব প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান সফল করতে সদর উপজেলা ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করা হয়েছে। শনিবার (৮ জুন) বিকালে সদর উপজেলা ডিজিটাল কন্যারে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রেস ব্রিফিংকালে উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের নিমিত্ত মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহীন পরিবারকে জমিসহ একক গৃহপ্রদান কার্যক্রম চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় সদর উপজেলার “ক” শ্রেণীর ৫৬৪ টি পরিবারকে চিহ্নিত করা হয়।

১ম পর্যায়ে ৩০০টি, ২য় পর্যায়ে ১০০টি, ৩য় পর্যায় ৮৫টি ও ৪র্থ পর্যায়ে ৭৯টি পরিবারকে ইতোপূর্বে গৃহ হস্তান্তর কার্যক্রম সম্পন্ন হয়েছে। ৫ম পর্যায়ের সদর উপজেলার বালিথা এল্লারচর আশ্রয়ণের জরাজীর্ণ ব্যারাক হাউজের পরিবর্তে একক গৃহ প্রতিস্থাপন করা হয়েছে ১৬০ পরিবারকে। ইতোপূর্বে ৫০ পরিবারকে একক ঘর প্রদান করা হয়েছে। আগামী ১১ জুন বাকী ১১০ পরিবারকে গৃহ প্রদানের শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল ইসলাম, সদর উপজেলা সমবায় কর্মকর্তা কারিমুল হক সহ আরো অনেকে।