সাতক্ষীরা

কুল্যায় সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সেবা প্রদান বিষয়ক সংলাপ সভা

By daily satkhira

June 27, 2024

প্রেস বিজ্ঞপ্তি : কুল্যায় সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সেবা প্রদান বিষয়ক সংলাপ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার কুল্যা ইউনিয়ন পরিষদে মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায়, গেøাবাল এ্যাফেয়ার্স কানাডা’র অর্থায়নে উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুল্যা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মো: আঙ্গুর হোসেন।

কুল্যা ইউনিয়নের কচুয়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আলমগীর মাহামুদ, কুল্যা ইউনিয়নের ০৪,০৫,০৬ ওয়ার্ডের মহিলা ইউ পি সদস্য বিউটি কবীর, কুল্যা ইউনিয়ন স্বাস্থ্যকর্মী তাহমিনা খাতুন, কুল্যা ইউনিয়ন পরিষদের ই-সেবা কর্মী রবিউল ইসলাম, কুল্যা ইউনিয়ন পরিষদের সচিব মো: সেরাজুল রহমানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অতিথিরা এবং সূচনা প্রোগ্রামের নারী ও কিশোরী দলের সভাপতিগণ।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার সূচনা প্রোগ্রামের প্রোগ্রাম সমন্বয়কারী রেহেনা পারভীন।

উক্ত সভাটি পরিচালনা করেন সূচনা প্রোগ্রামের প্রোগ্রাম অফিসার শিউলী সরকার উক্ত প্রোগ্রামে বক্তারা বলেন, যে সরকারী সকল সেবা দানকারী প্রতিষ্ঠান সব সময় সমাজের খেটে খাওয়া মানুষ ও অবহেলিত মানুষের সকল সরকারী সুবিধা তারা নিশ্চিত করতে চায় সব ধরনের সেবা যেন এই সমাজের সকল মানুষ পেতে পারে তার ব্যবস্থা করবেন। বক্তারা আরও বলেন, সব ধর্ম ও বর্ণের মানুষ যেন তাদের ন্যায সেবা থেকে বঞ্চিত না হয় সেই দিকে লক্ষ্য রাখতে হবে এবং গ্রাম পর্যায় নারী ও কিশোরিদের সরকারী সেবা সম্পর্কিত বিষয় এ আর বেশি বেশি সচেতনতা গড়ে তুলতে হবে। বক্তারা উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থাকে ধন্যবাদ জানান যে, উদ্দীপ্ত মহিলা উন্নয়নসংস্থা এই সমাজের দলিত শ্রেণি নিয়ে যে কাজ করছে এবং সরকারে বিভিন্ন সরকারী দপ্তরের সাথে যোগাযোগ স্থাপন করে দিচ্ছে তাতে এই সমাজের পিছিয়ে পড়া মানুষ উপকৃত হবে। উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন সূচনা প্রোগ্রামের ফিল্ড অর্গানাইজার অজয় রায়,কমিউনিটি মবিলাইজার তানজিলা খাতুন। ##