দেবহাটা

দেবহাটায় আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা

By daily satkhira

June 30, 2024

কে এম রেজাউল করিম দেবহাটা: দেবহাটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিম্নমানের খাবার প্রসূতি মায়ের বিভিন্ন টেস্ট, উপজেলার সীমান্ত এলাকায় আবারও মাদক কারবারি ও চোরাচালানিদের দৌরাত্ম বৃদ্ধির ঘটনায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় ব্যপক তোলপাড় হয়েছে। (৩০ জুন) রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা কমিটির এ মাসিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, উপজেলার বিস্তৃর্ণ সীমান্ত এলাকা জুড়ে আবারও মাদক কারবারি ও চোরাচালানীরা সক্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে রোমাল ঝড়ের দিনে রাত্রে দেবহাটা সীমান্ত হতে মাদকের বড় চালান শহরে ঢুকেছে অপরদিকে গত শুক্রবার গভীর রাত্রে আলোচিত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা বাড়িতে অনাকাঙ্ক্ষিত একটি ঘটনা অস্ত্রের মুখে ডাকাতি। ওই বাড়িতে একবার নয় ১৯ ৯৮ সাল থেকে এমন ঘটনায় কয়েক বার ঘটে থাকে। দীর্ঘদিন ধরে চোরাচালান ও মাদক পাচার সহ সীমান্তের যাবতীয় অপরাধ কর্মকান্ড যারা নিয়ন্ত্রণ করে আসলেও তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে অনেকটাই নিরব ভূমিকায় থেকে যাচ্ছে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যরা।

এতে করে ক্রমশ সীমান্ত অপরাধ বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় আইন-শৃঙ্খলা কমিটির সভায়। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় স্কুল ছুটির সময়ে বখাটেদের উৎপাত বৃদ্ধি, এসকল অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধীদের আইনের আওতায় নেয়ার ব্যপারেও গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গ্রহণ এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে দিক-নির্দেশনা দেয়া হয়।

আইন-শৃঙ্খলা কমিটির সভায় দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামানের সভাপতিত্বে অতিথি ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ মহিলা ভাইস জিএম স্পর্শ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি আইন-শৃঙ্খলা সবার সদস্য সচিব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মাহমুদ হোসেন উপজেলা মহিলা কর্মকর্তা,

সমাজ সেবা কর্মকর্তা অধীর কুমার গাইন প্রথমিক শিক্ষা কর্মকর্তা দেবহাটা রিপোর্টার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন কুলিয়া ইউ,পি চেয়ারম্যান আসাদুল হক পারুলিয়া ইউ,পি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু সখিপুর ইউ,পি চেয়ারম্যান সাইফুল ইসলাম নোয়াপাড়া ইউ,পি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী হাজী কামউদ্দিন মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ আবুল কালাম দেবহাটা সরকারি হাই স্কুলের প্রধান শিক্ষক মদনমোহন পালসহ বিভিন্ন দপ্তরের অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদের উন্নয়ন ও সমন্বয় কমিটির মাসিক সভা সহ বেশ কয়েকটি সভা অনুষ্ঠিত হয়।