তালা

তালায় ৮ম শ্রেণির ছাত্রীকে ধর্ষন : খালু গ্রেফতার

By daily satkhira

July 01, 2024

তালা প্রতিনিধি : পুরুষ কখনও খালু হয়না- প্রবাদ বাক্য নিয়ে পক্ষে-বিপক্ষে মতভেদ রয়েছে। তবে, ডন সাহা নামের পিতৃ সমতূল্য খালু এক শিশুকে ধর্ষন করে প্রবাদ বাক্যটির প্রমান করে দিয়েছেন! ৮ম শ্রেণিতে অধ্যায়নরত ওই শিশু কন্যাকে ২ দফা ধর্ষন করার পর রোববার রাতে আবারও শিশুটিকে ধর্ষন ও অপহরন করতে এসে গ্রামবাসীর হাতে ধরা পড়ে। জনতা লম্পট খালু ডন সাহাকে ধোলায় দেয়ার পর তালা থানা পুলিশে সোপর্দ করে।

তালার ইসলামকাটি গ্রামের দাশ পাড়ার নির্যাতিত ওই শিশু (১৩) এর দরিদ্র পিতা জানান, তার দূরসম্পর্কের ভাইরাভাই যশোরের ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া গ্রামের চন্দ সাহা’র ছেলে ডন সাহা’র সাথে যৌথভাবে খেজুরের পাতা সংগ্রহ করে সাতক্ষীরার ঋশিল্পিতে বিক্রি ব্যবসা করে আসছিল। এইসূত্রে প্রায় ১বছর ধরে ভাইরাভাই ডন তাদের বাড়িতে আসা-যাওয়া ও রাত্রি যাপন করতো। এরমাঝে তার ৮ম শ্রেণিতে পড়–য়া মেয়ের উপর কূ-নজর পড়ে লম্পট ডন সাহা’র। সে বিভিন্ন সময়ে মেয়েকে একা পেয়ে উত্ত্যাক্ত এবং কূ-প্রস্তাব দেয়। এতে শিশু মেয়েটি রাজি না হলে কয়েক দফা তাকে মারপিট করে। একপর্যায়ে ২০/২৫দিন আগে লম্পট খালু ডন সাহা বাড়িতে একা পেয়ে ছোট ভাইকে হত্যার হুমকি দিয়ে শিশু মেয়েকে জোরপূর্বক ধর্ষন করে। এঘটনার ৫/৭দিন পরে হুমকি দিয়ে আবারও শিশুকে ধর্ষন করে ডন সাহা। ওইদিন ঘটনাটি শিশুর মা বুঝতে ও জানতে পেরে পরিবারের লোকদের অবহিত করে। একপর্যায়ে বিপদ বুঝতে পেরে ডন এলাকা থেকে সটকে পড়ে।

শিশুটির মা জানান, ওই ঘটনার পর লোকলজ্জা এবং মেয়ের স্কুল ও ভবিষ্যৎ জীবনের কথা ভেবে থানায় মামলা করা হয়নি। কিন্তু লম্পট ডন সাহা এলাকা থেকে চলে যাবার পরও মাঝে মাঝে রাতে এসে আমার মেয়েকে অপহরন করে নিয়ে যাবার জন্য আমাদের বাড়ির আশেপাশে ঘোরাঘুরি করতো।

রোববার রাতে লম্পট ডন সাহা অনুরুপ আমাদের বাড়ির পিছনের বাগানে অবস্থান নিয়ে মেয়েকে ডাকাডাকি করতে থাকে। এসময় গ্রামের লোকজন এগিয়ে এসে লম্পট ডন সাহাকে তািড়েয় ধরে আটক করে তালা থানা পুলিশে সোপর্দ করে। এব্যপারে তালা থানার ওসি মো. মোমিনুল ইসলাম বলেন, শিশুটিকে ধর্ষনের ঘটনায় তার পিতা বাদী হয়ে সোমবার তালা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা (০১/২৪) দায়ের করেছেন। ঘটনায় আটক ডন সাহাকে মঙ্গলবার সাতক্ষীরা বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে। এছাড়া একই দিনে শিশুটির মেডিকেল পরীক্ষা সহ বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্ধী করানো হবে।

এদিকে, জনতার হাতে আটক হবার পর লম্পট ডন সাহা ২ দফায় শিশুটিকে ধর্ষন করা সহ অপহরনের জন্য এই গ্রামে আবারও এসেছিল বলে স্বীকার করে।