সাতক্ষীরা

দেবহাটায় ব্রীজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলেন এমপি রুহুল হক

By daily satkhira

August 01, 2024

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের কুলিয়া বালিয়াডাঙ্গা-দত্তদাঙ্গা (কলকাতা খালের উপর) ব্রীজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেছেন সাতক্ষীরা-৩ আসনের এমপি অধ্যাপক ডাঃ রুহুল হক। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আওতায় বৃহস্পতিবার (১ আগস্ট) সকাল ১১ টায় কুলিয়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা-দত্তদাঙ্গা গ্রামের মানুষের পারাপার সুবিধার্থে এ ব্রীজের নির্মান কাজের উদ্বোধন করা হয়। কাজের উদ্বোধন করেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্য মন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ.ফ.ম রুহুল হক এমপি।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান, সাবেক উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার, কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, ইউপি সদস্য আব্দুল হান্নান ও প্রেম কুমার, উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক রাশিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ওহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও এলাকার সাধারণ মানুষ।

কুলিয়া বালিয়াডাঙ্গা-দত্তদাঙ্গা (কলকাতা খালের উপর) ১৫মিটার দৈর্ঘ্য ব্রীজটি দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধিনে নির্মিত হচ্ছে। যার ব্যায় ধরা হয়েছে ১ কোটি ১৫ লক্ষ টাকা। আগামী ১৪ নভেম্বরের মধ্যে নির্মাণ কাজ শেষ করার চুক্তি বদ্ধ হয়েছেন কলারোয়ার মেসার্স মনির ইলেকট্রনিক্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠান।

এদিকে ব্রীজ নির্মানের কাজ উদ্বোধনকালে অধ্যাপক আ.ফ.ম রুহুল হক বলেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাসী। সে কারণে আজ দেশে বড় বড় মেঘা প্রজেক্ট হাতে নিয়ে সফলভাবে বাস্তবায়ণ করে চলেছে। প্রধানমন্ত্রী সব সময় দেশ ও মানুষের কথা ভাবেন। তাই জনসাধারণের কল্যাণমূখি উদ্যোগ হাতে নেন। সারাদেশ যখন আজ উন্নয়নের ছোঁয়ায় বদলে যেতে শুরু করেছে ঠিক তখন এই উন্নয়ন বিলিন করতে ষড়যন্ত্র করে তা ধ্বংসের মুখে ঠেলে দেওয়া হচ্ছে। বিগত কয়েক দিনে দেশে যে পরিমান ধ্বংশ চালানো হয়েছে তা কাটিয়ে উঠতে অনেক সময় লাগবে। এতে দেশ ও জাতি পিছিয়ে গেছে। আমাদের সকলের উচিত হবে এসব সন্ত্রাসী কর্মকান্ড পরিহার করে উন্নয়নের সহযোগী হিসেবে কাজ করা। ব্রীজ উদ্বোধন কালে তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানকে সঠিক ভাবে কাজ সম্পন্ন করার নির্দেশ দেন। সেই সাথে কাজ তদারকি করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ডাঃ রুহুল হক এমপি।