ফিচার

জননিরাপত্তায় সাতক্ষীরার নীলডুমুর ১৭ বিজিবির টহল

By daily satkhira

August 10, 2024

শ্যামনগর প্রতিনিধি : নীলডুমুর ব্যাটেলিয়ন (১৭ বিজিবি)-এর আওতাধীন জননিরাপত্তায় ধ্বংসাত্মক কর্মকাণ্ড প্রতিরোধ ও থানাগুলোর কার্যক্রম স্বাভাবিক করতে টহল দিচ্ছে সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ নীলডুমুর ব্যাটেলিয়ন (১৭ বিজিবি)।

শনিবার (১০ আগস্ট) সকাল থেকে বিজিবি সদস্যরা নীলডুমুর ব্যাটেলিয়ন (১৭ বিজিবি)-এর আওতাধীন বিভিন্ন এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও জননিরাপত্তায় ধ্বংসাত্মক কর্মকাণ্ড প্রতিরোধসহ থানাগুলোর কার্যক্রম স্বাভাবিক করতে টহল দিতে দেখা যায় বিজিবিকে। এছাড়াও এসব এলাকার বিভিন্ন থানা পরিদর্শন করে তাঁরা।

কালিগঞ্জ থানা পরিদর্শনকালে সাংবাদিকদের নীলডুমুর ব্যাটেলিয়ন ১৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সানবীর হাসান মজুমদার বলেন, আমরা সীমন্ত রক্ষার পাশাপাশি নিয়োজিত হয়েছি বাংলাদেশের বর্তমান যে সংস্কার প্রয়োজন সেটা নিয়ে কাজ করা। যে অফিসিয়াল কার্যক্রম গুলো চালু করা প্রয়োজন সেগুলোকে চালু করতে প্রশাসনকে সহযোগিতা করা এবং রাষ্ট্রযন্ত্রকে চালু করা। এখন আমাদের প্রধান দায়িত্ব হল আমাদের যে থানাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে সেই থানাগুলোকে আবার পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা এবং থানাগুলোতে কার্যক্ষম করা। থানাগুলোকে কার্যক্রম্য শুরু করতে পুলিশ প্রশাসনকে যে সহযোগিতা করার তা বিজিবির পক্ষ থেকে করা হবে।

এছাড়াও তিনি বলেন, এই মুহূর্তে থানা গুলোকে যদি কার্যক্ষম করতে না পারি তাহলে আমাদের জনগণ তাদের কাঙ্খিত সেবাটুকু পাবে না। আর কাঙ্খিত সেবাটুকু যদি না পেলে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির যেটা অবনতি হয়েছে সেটা কিন্তু আর ফিরিয়ে আনা সম্ভব হবে না। তাই দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ফিরিয়ে আনতে সকলকে প্রশাসনকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন- কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম, কালিগঞ্জ থানার ওসি তদন্ত ইদ্রিসুর রহমান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কালিগঞ্জ উপজেলার প্রধান সমন্বয়ক রাকিব হোসেন, মিডিয়া সমন্বয়ক শেখ শোয়েব আহমেদ, সমন্বয়ক রিয়াজ হোসেন, কালিগঞ্জ থানার নিরাপত্তায় কর্মরত আনসার ব্যাটেলিয়ানের সদস্য হাবিলদার শাহীন তালুকদার, মিনহাজ উদ্দিন প্রমুখ।

এছাড়াও এসময় স্থানীয় বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, শিক্ষার্থী ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।