ফিচার

দেবহাটায় ভুমিহীনদের উপরে হামলা ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

By daily satkhira

August 17, 2024

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের খলিশাখালী ভুমিহীন জনপদে গত কয়েকদিন ধরে লুটপাট, হামলা ও বিচ্ছিন্ন ঘটনা ঘটছে। খলিশাখালী এলাকায় ভুমিহীন জনতার ঘরে আগুন, গুলি ও বোমা বর্ষণ, হামলা ও লুটপাটের প্রতিবাদে শনিবার ১৭ আগষ্ট দুপুর ১টায় ভূমিহীনদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে ভুমিহীন সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় বক্তব্য রাখেন বাবলু হোসেন, আঃগফুর, মহিলা নেত্রী মমতাজ বেগম প্রমুখ। এসময় তারা বলেন, এ এলাকায় ভূমিহীনরা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। গত কয়েকদিন আগে একশ্রীনির বাহিনী ভুমিহীনদের বসতঘরে রাতের অন্ধকারে আগুন লাগিয়ে দিয়ে পুড়িয়ে দেয়। এলোপাতাড়ি ভাবে গুলি ও বোমা বর্ষন করে। এতে নারী-পুরুষসহ কয়েকজন মারাত্বকভাবে আহত হয়।

এক ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে অত্যাচারী বাহিনী ভুমিহীন জনতাদের উপর গুলি ও বোমা বর্ষণ ঘটায় বলে তারা উল্লেখ করেন। এরপরেও হামলাকারীরা ভুমিহীনদের উপর একের পর এক নানাভাবে হয়রানি ও ক্ষতি করেই চলেছে। সমাবেশে তারা সঠিক তদন্ত করে ভূমিহীনদের আবাসস্থল রক্ষা ও তাদের নাগরিক অধিকার নিশ্চিত করতে সরকারের সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ ও ব্যবস্থা গ্রহনের আবেদন জানান।