ফিচার

শেখ হাসিনার গাড়ি বহর হামলার মিথ্যা মামলায় বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবসহ সকল আসামিদের মুক্তির দাবিতে সাতক্ষীরার বিক্ষোভ

By daily satkhira

August 18, 2024

নিজস্ব প্রতিনিধি ঃ কথিত শেখ হাসিনার গাড়ি বহর হামলা মামলার নামে সাতক্ষীরার তালা-কলারোয়া আসনের সাবেক সাংসদ ও কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিবসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের প্রায় ৫০ নেতাকর্মীকে বিভিণœ মেয়াদে সাজা দেয়ার প্রতিবাদে ও সকল আসামিদের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। কলারোয়া উপজেলা বিএনপির আয়োজনে রবিবার দুপুর ১২টায় পোষ্টঅফিস মোড়ে অনুষ্ঠিত কর্মসুচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ও সাবেক সাধারন সম্পাদক শেখ তারিকুল হাসান।

উপজেলার বিএনপি ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশিদ মিয়ার সভপিতিত্বে এতে বক্তব্য রাখেন, সদর উপজেলা বিএনপির আহবায়ক আবুল হাসান হাদী, পৌর বিএনপির আহবায়ক মাসুম বিল্লাহ শাহীন, জেলা যুবদলের প্রধান সমন্বয়ক আইনুল ইসলাম নান্টা, জেলা কৃষক দলের সাবেক আহবায়ক আহসানুল কাদির স্বপন, কলারোয় পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শেখ কামরুল হোসেন, সাধারন সম্পাদক শেখ শরিফুজ্জামান তুহিন, উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক সাবেক অধ্যক্ষ আবু বকর সিদ্দিকী, সহ-সাধারন সম্পাদক সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম, শওকাত হোসেন, যুবদল নেতা সবুজ, পলাশ, পারভেজ, আবু জাফর, মোজাফ্ফর ছাত্রদল নেতা সোহেল, রাসেল, প্রিন্স, স্বেচ্ছাসেবক দল নেতা মোশারফ, কারিম, সিরাজ প্রমুখ।

উপজেলা বিএনপির কর্মসুচি থেকে ৫ দফা দাবী তুলে ধরেন, উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সহসাধারন সম্পাদক শেখ আব্দুল কাদের বাচ্চু।

প্রধান অতিথি বিএনপি নেতা তারিকুল হাসান এ সময় বলেন, শেখ হাসিনার গাড়ীবহর হামলার মিথ্যা মামলায় ফরমেয়শী রায়ে ৭০ বছরের কারাভোগ করছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবসহ ৪৭ জন নেতা-কর্মী কারান্তরীন রয়েছেন। ইতিমধ্যে চার জন নেতা-কর্মী কারান্তরীন অবস্থায় মৃত্যু বরন করেছেন। তাদেরকে জেলঅখানায় শারিরীক নির্যাতনে বিনাচিকিৎসায় মৃত্যু বরন করেছেন। তিনি এই হত্যার পিছনে জেল র্কৃপক্ষকে দায়ী করেছেন। তিনি আরো বলেন, কলারোয়া উপজেলা যে ৫দফা কর্মসুচি ঘোষনা করেছেন অবিলম্বে তা বাস্তবায়নের প্রশাসনের কাছে জোর দাবী জানিয়েছেন।##