ফিচার

সেরা উদ্যোক্তাদের মাঝে পুরুস্কার বিতরণ

By daily satkhira

August 19, 2024

প্রেস বিজ্ঞপ্তি : সেভ দ্য চিলড্রেন এর সহযোগীতায় এবং ব্রেকিং দ্য সাইলেন্স এর আয়োজনে ইয়াং ওমেনস ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের অন্তর্ভুক্ত তরুণ উদ্যোক্তাদের অংশগ্রহণে “আমিই সেরা” বিষয়ক একটি প্রতিযোগিতা মূলক কার্যক্রমের আয়োজন করা হয়।

উক্ত প্রতিযোগিতামূলক কার্যক্রমে অংশগ্রহণ করেন প্রকল্পের ভিন্ন ভিন্ন দশটি ব্যবসায়ী দল। বিভিন্ন দলের তরুণ-তরুণী উদ্যোক্তবৃন্দ এই কার্যক্রমে তারা তাদের নিজ নিজ ব্যবসাটি কে সেরা হিসাবে সকলের সামনে কার্যক্রম উপস্থাপন করেন। উদ্যোক্তাদের ব্যবসায়িক ধারণাকে একে অন্যের মধ্যে জানানো এবং এর মাধ্যমে সকলকে এগিয়ে নিয়ে যাওয়াই এই কার্যক্রমের মূল উদ্দেশ্য।

ব্যবসায়িক ধারণা বচনভঙ্গি, উপস্থাপনার কৌশল, ব্যবসার তথ্যবহুলতা, ভবিষ্যৎ পরিকল্পনা এবং তত্ত্ব ও যুক্তি ইত্যাদি বিষয়ে আলোচনার মানদণ্ড হিসাবে সেরা তিনটি ব্যবসায়ী গ্রুপকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান নির্ধারণ সাপেক্ষে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। গ্রুপ তিনটি হল যথাক্রমে রঙ্গন, হাতে ভাজা মুড়ির রাজা এবং খামার বাড়ি। উক্ত সভায় মেনটর হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অধ্যক্ষ পবিত্র মোহন দাশ। তিনি তার বক্তব্যে বলেন আমাদের সকলের মনের মধ্যে উদ্যোক্তা মনোভাব রয়েছে, উদ্যোক্তা হতে হলে মনোবল এবং যোগাযোগ দক্ষতা থাকতে হবে, তাহলে সফলতা অর্জন করা যাবে।

আত্মবিশ্বাস, যোগাযোগ কৌশল,দক্ষতা অর্জনে ব্রেকিং দ্য সাইলেন্স কাজ করে যাচ্ছে। সভাপতি হিসাবে উপস্হিত ছিলেন ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা প্রকল্প অফিসের অফিস ইনচার্জ ও ম্যানেজার (প্রোগ্রাম) মো. শরিফুল ইসলাম। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ইয়াং ওমেনস ইকোনোমিক এম্পাওয়ারমেন্ট প্রকল্পের সমন্বয়কারী মো. মেহেদি হাসান। এসময় আরো উপস্থিত ছিলেন প্রকল্পের বিজনেস ডেভেলপমেন্ট অফিসার শেখ সোহেল মাহমুদ ও কমিউনিটি মোবিলাইজার রুবিনা খাতুন।