ফিচার

সাতক্ষীরা সিটি কলেজের দুর্নীতিবাজ অধ্যক্ষের পদত্যাগ দাবি শিক্ষকদের

By daily satkhira

August 20, 2024

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সিটি কলেজের দুর্নীতিবাজ-লুটেরা অধ্যক্ষ ড. মোঃ শিহাবুদ্দিনের পদত্যাগের দাবি জানিয়েছেন কলেজটির শিক্ষক ও কর্মচারীবৃন্দ।

সোমবার অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষক ও কর্মচারিবৃন্দের স্বাক্ষরযুক্ত আবেদনপত্র কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবিরের কাছে জমা দেন শিক্ষকরা।

শিক্ষক-কর্মচারিদের স্বাক্ষরিত সেই আবেদনপত্র সূত্রে জানা গেছে, বিগত ২০২২ সালের ২৭ ডিসেম্বর সাতক্ষীরা সিটি কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদানের পর থেকে এখন পর্যন্ত ড. মোঃ শিহাবুদ্দিন প্রায় কোটি টাকা অর্থ তছরূপ করেছেন।

চরম অনিয়ম-বিশৃংখলার মাধ্যমে কলেজকে দলীয়করণ ও শিক্ষক-কর্মচারীদের সাথে দুর্ব্যবহার করে একনায়কতান্ত্রিকভাবে কলেজ পরিচালনা করে আসছিলেন। সর্বশেষ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে জাতীয় বিশ^বিদ্যালয়ের ১০৪ জন শিক্ষার্থীর ভর্তির সোনালী সেবার সম্পূর্ণ টাকা আত্মসাত করে তাদের ভর্তি একেবারেই অনিশ্চিত করে ফেলেছে। এই অবস্থায় সাতক্ষীরা সিটি কলেজের সকল শিক্ষকবৃন্দের সমন্বয়ে জরুরি সভা আহবান করা হয়। সেখানে সর্বসম্মতভাবে অধ্যক্ষ ড. মোঃ শিহাবুদ্দিনের পদত্যাগ করানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে অধ্যক্ষ ড. মোঃ শিহাবুদ্দিনের পদত্যাগের দাবি জানিয়েছেন সাতক্ষীরা সিটি কলেজের শিক্ষার্থীরাও। তারা অধ্যক্ষের পতদ্যাগের সাথে-সাথে তার দুর্নীতির বিচার ও যথাযোগ্য শাস্তিরও দাবি জানিয়েছেন।