ফিচার

পাওনা টাকার দাবিতে সাতক্ষীরা সিবি হাসপাতাল ভাংচুর

By daily satkhira

August 21, 2024

নিজস্ব প্রতিনিধি : পাওনা টাকার দাবিতে সাতক্ষীরায় বরসা এনজিও মালিকানাভুক্ত সিবি হাসপাতাল ঘেরাও ও ভাংচুর করেছে সাধারন জনগন। বুধবার বেলা ২ টার দিকে এ ঘটনা ঘটে। পরে সেনাবাহিনীর টহল দল এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় মাহমুদুল হাসান নামে এক যুবককে আটক করে তারা।

এর আগে গ্রাহকরা বরসা এনজিওর ভারপ্রাপ্ত পরিচালককে ১০ মিনিটের মধ্যে উপস্থিত হবার আহবান জানালে তিনি সেখানে উপস্থিত হন এবং এনজিওটির মালিকানাভুক্ত সকল সম্পত্তি বিক্রি করে ২-৩ মাসের মধ্যে টাকা ফেরত দেবার প্রতিশ্রæতি দেন। এরপর সেখানে উত্তেজনা দেখা দেয়।

গ্রাহকরা জানান, বরসা এনজিও ৫ বছরে দ্বিগুন লাভের কথা বলে তাদের কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে। পরে এনজিওটির মালিক আনিসুর রহমান মারা যাবার পর ভারপ্রাপ্ত পরিচালক আশিকুর রহমান দীর্ঘদিন সেই টাকা না দিয়ে কালক্ষেপন করছে। বর্তমানে তারা আর্থিকভাবে খুব কষ্টে আছেন, অনেকে অনাহারে কিংবা অর্ধবেলা খেয়ে বেচে আছেন। দ্রæত তাদের টাকা ফেরত দিতে হবে।

সিবি হাসপাতালে ভাংচুরের পর সেনাবাহিনীর টহল দল এসে বরসা এনজিওর ভারপ্রাপ্ত পরিচালক আশিকুর রহমানকে উদ্ধার করে ডিসি অফিসে নিয়ে যায়। এসময় ৫ জন গ্রাহক ও মালিকপক্ষের ৫ জনকে একত্রে আর্মি ক্যাম্পে নিয়ে গিয়ে বিষয়টির মিমাংসা হবে বলে জানায় সেনাবাহিনী। সেখানে দীর্ঘ আলোচনা শেষে আগামী ৬ মাসের মধ্যে সকল সম্পত্তি বিক্রয় এবং জেলা সমাজসেবা অফিসারের নেতৃত্বে একটি ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।