আশাশুনি

আশাশুনিতে খনন কাজ উদ্বোধন করলেন উপজেলা বিএনপির যুগ্ন আহবায়ক আজহারুল

By daily satkhira

August 23, 2024

আশাশুনি ব‍্যুরো: আশাশুনির বড়দল ও খাজরা ইউনিয়নের দীর্ঘ তিন বছর ধরে জলাবদ্ধতার কারণে আমন চাষ বঞ্চিত হাওয়ায় জলাবদ্ধতা থেকে নিরসনের লক্ষ্যে খনন কাজ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় বড়দল ও খাজরা ইউনিয়নের কালকীর স্লইচ গেটের সামনে কপোতাক্ষ নদীর খনন কাজ উদ্বোধন করা হয়। খনন কাজ উদ্বোধন কালে বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও বড়দল ইউনিয়ন বিএনপি’র আহবায়ক মোঃ আজহারুল ইসলাম মন্টু। তিনি বলেন, দীর্ঘ তিন বছর জলাবদ্ধতার শিকার ছিল বাইনতলা, ফটিকখালী, খালিয়া, পিরোজপুর, রাউতাড়া, গজুয়াকাটিসহ ১০ গ্রামের প্রায় ১০ হাজার বিঘা জমির ফসল থেকে বঞ্চিত মানুষ। জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে বড়দল ও খাজরা ইউনিয়নের শত শত সাধারণ জনগনের সাথে নিয়ে স্কেভেটার মেশিন দিয়ে মাটি খননের কাজ উদ্বোধন করা হয়েছে। এটি সম্পূর্ণ হলে সাধারণ মানুষ জলবদ্ধতা থেকে মুক্তি পাবে ও আমন চাষ করতে পারবে।

তিনি আরো বলেন, দেশ নায়ক তারেক রহমান সাধারণ জনগণের পাশে থাকার আহ্বান জানিয়েছেন তারই অংশ হিসাবে গত ৫ তারিখ থেকে সাধারণ মানুষের সাথে আছি এবং নির্যাতিত নিপীড়ন মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছি। এসময় উপস্থিত ছিলেন বড়দল ইউপি সদস্য দেবব্রত কুমার মন্ডল, খাজরা ইউনিয়ন বিএনপি’র সদস্য সচিব ইউনুস আলী, ইউপি সদস্য হাসমত আলী, রবিউল ইসলাম, খাজরা বিএনপি নেতা রবিউল ইসলাম রবি, বড়দল বিএনপি নেতা কালাম মোল‍্যা সহ দুই ইউনিয়নের শতাধিক ভুক্তভোগী জনগণ উপস্থিত ছিলেন।