ফিচার

সাতক্ষীরায় বিএনপি কর্মী হত্যায় সাবেক ওসি মহিদুল ও পিপি লতিফসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা

By daily satkhira

August 25, 2024

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় বিএনপি কর্মীকে হত্যার অভিযোগে সাতক্ষীরা সদর থানার সাবেক ওসি মহিদুল ইসলাম এবং পিপি আব্দুল লতিফসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রবিবার সাতক্ষীরা আমলী ১নং আদালতে এ মামলা দায়ের করেন নিহতের ভাই বিএনপি কর্মী আজগর আলী। মামলাটি আমলে নিয়ে এফআইআর হিসেবে রেকর্ড করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অন্যান্য আসামীরা হলেন, সাবেক পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, তৎকালিন সদর থানার পুলিশ পরিদর্শক সেকেন্দার আলী,

তৎকালিন অতিরিক্ত পুলিশ সুপার ইলতুতমিশ, সাতক্ষীরা জজকোর্টের পিপি কামার বায়সা গ্রামের মুনসুর সরদারের পুত্র এড. আব্দুল লতিফ, কুচকুপুর গ্রামের মৃত নেছার ডাকাতের পুত্র রফিকুল ইসলাম রফি,

রবিউল ইসলাম, মৃত নজরুল ইসলামের পুত্র রনি, জনি, ইমামুল হক পলাশ, মৃত আব্দুল খালেকের পুত্র আনারুল ইসলাম, কওছারের পুত্র শিমুল, বালিয়াডাঙ্গা গ্রামের মৃত নুর আলীর পুত্র রবিউল ইসলাম, দেবনগর গ্রামের মৃত.নেছার আলীর পুত্র হামজার আলী, মুনছুর আলী,ইসলাম হোসেনের পুত্র সাইফুল এবং কাশেমপুর গ্রামের ইমান আলী কেনার পুত্র জাফর আলী।

মামলার বিবরনে জানা যায়, সাতক্ষীরা সদরের কুচপুকুুর গ্রামের মৃত মোক্তার আলীর পুত্র বিএনপি কর্মী হুমায়ুন কবিরকে উচ্ছেদসহ হত্যার উদ্দেশ্যে স্থানীয় আওয়ামীলীগের কতিপয় নেতাকর্মী চক্রান্ত করতে থাকে। এর জের ধরে গত ৫ সেপ্টেম্বর ২০১৯ সালে ঢাকা থেকে আটক করে নিয়ে আসে সদর থানার তৎকালিন ওসি মহিদুল ইসলামসহ পুলিশের কর্মকর্তারা। পরে তাকে হত্যার ভয় দেখিয়ে ভুক্তভোগীর স্ত্রী চম্পাখাতুনের কাছে ২০লক্ষ টাকা চাঁদা দাবি করে। চম্পা খাতুন ৫লক্ষ টাকা যোগাড় করে দিয়। পরবর্তীতে বাকী টাকা না দেওয়া অজ্ঞাত স্থানে নিয়ে তার বুকেও পিঠে গুলি করে হত্যা করে। ##