ফিচার

শ্যামনগরে ধানখেতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে স্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু

By daily satkhira

August 31, 2024

বিশেষ প্রতিনিধি, শ্যামনগর : শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের জয়নগরে ধানখেতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে স্পৃষ্ট হয়ে জয়নগর নিবাসী আব্দুর রশিদ ঢালী (৬৫) ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। জয়নগর ত্রি-মোহনা মোহনা জামে মসজিদের ইমাম হাফেজ মোস্তাফিজুর রহমান এর নানা আব্দুল হামিদ হুজুরের মেজো ভাই আব্দুর রশিদ ঢালী (৬৫) (৩০/৮/২০২৪) শুক্রবার সন্ধ্যায় বিদ্যুৎপৃষ্টে ইন্তেকাল করিয়াছেন।

কাশিমাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য আনোয়ার হোসেন ঢালী জানান, ইঁদুরে ধানখেত নষ্ট করে ফেলে। তাই ইঁদুর নিধনে ধানখেতে চিকন খোলা তার বা ‘গুনা’য় বিদ্যুতের সংযোগ দিয়ে ফাঁদ তৈরি করেন। শুক্রবার বিকালে বিশ স্প্রে করার জন্য নিজের জমিতে যান আব্দুর রশিদ।

এ সময় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করেই খোলা অবস্থায় থাকা গুনায় হাত দিলে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনা স্থলে মৃত্যু বরণ করে পড়েছিল। রাতে তার খোজ না পেয়ে জমিতে যেয়ে পরিবারের সদস্যরা দেখেন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মরে পড়ে ছিল। এব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, পুলিশ লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।

শনিবার সকাল ১০ টায় জয়নগর আমিনিয়া হামিদিয়া ফাজিল মাদরাসায় মরহুমের জানাযার নামাজ শেষে তাকে ঢালীবাড়ি পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।