আশাশুনি

আশাশুনিতে নিজেদের জমি ফিরে পেতে জমির মালিকদের মানববন্ধন

By daily satkhira

September 04, 2024

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার দেবহাটার খলিশাখালীতে অবৈধভাবে দখল হওয়া নিজেদের ক্রয়কৃত জমি ফিরে পাওয়ার দাবিতে জমির মালিকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার আশাশুনি উপজেলার শোভনালী ব্রীজ সংলগ্ন এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, এস এম মহিউদ্দিন(পাওয়ার মূলে মালিক), আব্দুল খালেক, শাহাজাহান আলী, বিকাশ, তালেব বদ্দি, সামাদ আলি, রেজাউল, কওসার, আদর আলী, নজরুল ইসলাম, বেলাল গাজী, আমির আলিসহ অন্যরা।

বক্তারা বলেন, আমাদের কাছে ক্রয়কৃত মূল কবলা দলিল, ডিগ্রির কাগজ, আমলনামা, ও সিএস রেকর্ডের যাবতীয় কাগজপত্র থাকা স্বত্ত্বেও ভূমিদস্যু, বিএনপি নেতা নলতা, কালীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল ইসলাম জালদলিলমূলে মালিকদের পক্ষ নিয়ে নিজে অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য নিয়ে আমাদের ঘেরের বাসাসহ বাসা বাড়ি ঘর লুটপাট করে, এমনকি গরু ছাগল ও মালামাল নিয়ে যায়। এই আজিজুল চেয়ারম্যান এতটাই দাপট দেখাচ্ছে যে, আমরা যারা প্রকৃত জমির মালিক, আমরা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক নেতাদের দ্বারে দ্বারে ঘুরলেও সবাই তার বিরুদ্ধে নিশ্চুপ ভূমিকা পালন করছে।

তাদেরন্যায্য জমির অধিকার ফিরে পেতেঅন্তবর্তীকালীন সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন তারা।

অভিযুক্ত চেয়ারম্যান আজিজুর রহমান বলেন, যারা জমি দাবি করছে। তাদের সঠিক কাগজপত্র থাকলে নিয়ে আসুক। আমি তাদের কেই হারি দেবো। এখানে দখল করার কোন সুযোগ নেই। প্রকৃত মালিকের কাছ থেকে হারি নিয়ে আমি ঘের পরিচালনা করতে চাই।