ফিচার

কালিগঞ্জে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে এক মাস পূর্ণ হাওয়ায় শহীদের স্মরণে শহীদি মার্চ

By daily satkhira

September 05, 2024

কালিগঞ্জ প্রতিনিধি : সাতক্ষীরার কালিগঞ্জে ছাত্র জনতার গণঅভ্যুত্থানে এক মাস পূর্ণ হাওয়ায় সকল শহীদের স্মরণে শহীদী মার্চ র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ১১টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কালিগঞ্জ উপজেলা শাখার ছাত্র সমন্বয়ক কমিটির আহ্বায়ক শেখ রাকিবুজ্জামান রাকিবের নেতৃত্বে উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের সামনে থেকে র‍্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার চার রাস্তা মোড়ে ফুলতলার চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা ও সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে অনুষ্ঠানটি শেষ হয়।

এসময় সমন্বয়ক বলেন, ছাত্র-জনতার রক্ত আর হাজারো প্রাণের বিনিময়ে বাংলাদেশে দীর্ঘ প্রায় ১৬ বছরের স্বৈরাচার সরকার শাসনের অবসান ও পতন হয়েছে। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা সরকারের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে পালিয়ে দেশ ছাড়েন। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন ও ছাত্র-জনতার নতুন বাংলাদেশের ১ মাস পূর্ণ হলো আজ।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন কালিগঞ্জ পাইলট মাধ্যমিক সরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক রোকনুজ্জামান, ছাত্র আন্দোলন সমন্বয়ক কমিটির মধ্যে মারুফ হাসান, জি এম রিয়াদ আহমেদ, আলী মোস্তফা, ইমতিয়াজ আহমেদ, তাসলিমুল হাসান রাফি, আখতারুজ্জামান আকাশসহ অসংখ্য স্কুল-কলেজের ছাত্র আন্দোলনের সাধারণ শিক্ষার্থী সহ শ্যামনগর উপজেলার ছাত্র আন্দোলনের সমন্বয়ক কমিটি নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।