ফিচার

পুলিশ সুপার মতিউর রহমানকে সাতক্ষীরা জেলায় বহাল রাখার দাবিতে বিক্ষোভ

By daily satkhira

September 05, 2024

নিজস্ব প্রতিনিধি : পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকীকে সাতক্ষীরা জেলায় বহাল রাখার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সংবাদ সম্মেলন হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা এসব কর্মসূচির আয়োজন করে।

সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড়স্থ শহীদ আসিফ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়। দফা এক, দাবি এক – সাতক্ষীরার এসপি বহাল থাক,আমাদের দাবি,আমাদের দাবি- মানতে হবে,মানতে হবে,

প্রঙ্গাপন বাতিল কর-করতে হবে ইত্যাদি শ্লোগানে মুখরিত হয়ে উঠে মিছিলটি।

বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সাতক্ষীরা প্রেসক্লাবে এসে শেষ হয়। পরে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে তারা। এরপর সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমম্বয়ক ও সাধারণ শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমম্বয়ক নাজমুল হাসান রনি বলেন, সাতক্ষীরাতে আগে পুলিশের যে চাঁদাবাজি চলত,,এসপি মতিউর রহমান সিদ্দিকী আসার পর থেকে অনেক কমে এসেছে।

আন্দোলনের সময় সারা দেশে যখন লাশের স্তুপ জমা হচ্ছিল, সে সময় সাতক্ষীরায় একটি লাশও পড়েনি। ছাত্রদের ওপর গুলি চালাতে নিষেধ করেছিলেন তিনি।

এছাড়া আন্দোলনের সময় আহতদের পুলিশ সুপার নিজে চিকিৎসার খরচ বহন করেছেন এবং মাইক থেকে শুরু করে বিভিন্ন পরযায়ে সহায়তা করেছেন।এমন এসপিকে সাতক্ষীরায় বহাল রাখার জন্য জোর দাবি জানান তিনি। নইলে আন্দোলন জোরদারের হুমকি দেওয়া হয়।

সকল কর্মসূচিতে নাজমুল হাসান রনি ছাড়াও উপস্থিত ছিলেন সমন্বয়ক নাহিদ হাসান,মোহিনী তাবাসসুম,সাদ্দাম হোসেন,ইব্রাহিম খলিলুল্লাহ,রিফাত হোসেন,সুহাইল মাহদিন সাদি,নাজমুল হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

প্রসঙ্গত,সম্প্রতি ঢাকার অপরাধ তদন্ত বিভাগের পুলিশ সুপার মনিরুল ইসলামকে সাতক্ষীরার নতুন পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে। আর সাতক্ষীরার পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকীকে ঢাকায় পুলিশ সদর দপ্তরে সংযুক্ত করা হয়েছে।