ফিচার

যুবকদের নেতৃত্বে আটুলিয়া ইউনিয়নের বিড়ালাক্ষী গ্রামকে মাদকমুক্ত ঘোষণা

By daily satkhira

September 07, 2024

আটুলিয়া (শ্যামনগর) প্রতিনিধি: সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের বিড়ালাক্ষী গ্রামকে মাদকমুক্ত ঘোষনা করা হয়েছে। এই উপলক্ষ্যে ৬ই সেপ্টেম্বর মাদক মুক্ত কমিটির সমন্বয়ক শরিফুল ইসলাম জুয়েল এর সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।এ

তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আবু সালেহ বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওয়াবেঁকী বিড়ালাক্ষী কাদেরিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আব্দুর রউফ।আরো উপস্থিত ছিলেন নওয়াবেঁকী বাজার কমিটির সেক্রেটারি মনিরুজ্জামান মনি, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আকতারুজ্জামান লিটিল, উৎসর্গ সোসাইটির সভাপতি আব্দুর রউফ, ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। ইতঃপূর্বে এলাকাটি মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের অভয়ারণ্য ছিল।

এ জন্য গ্রামের যুব সমাজ একত্রিত হয়ে বর্তমানে এই গ্রামকে মাদকমুক্ত ঘোষণা করেছে। এখন থেকে কোন বহিরাগত অথবা স্থানীয় ব্যক্তি যদি মাদক বিক্রয় অথবা সেবন করে তবে তাদেরকে ধরে আইনের কাছে সোপর্দ করবে বলে তারা শপথ গ্রহণ করেছে।

বিড়ালাক্ষী আশ্রয়ন প্রকল্পের কোন ঘরে যদি মাদকসেবী থাকে বা কোন অনৈতিক কার্যক্রম পরিলক্ষিত হয় তাহলে এলাকার যুব সমাজ মিলে সেই ঘরকে সিলগালা করে দেবে বলে জানিয়েছে। মাদকের কারণে এলাকার উঠতি বয়সী তরুণরা বিপথে চলে যাচ্ছে এবং বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রমে অংশগ্রহণ করছে।এ থেকে রক্ষা করে তাদেরকে লেখাপড়া এবং অন্যান্য কাজে যুক্ত করার জন্য যত ধরনের পদক্ষেপ নেওয়ার প্রয়োজন তারা তা নিবে বলে জানিয়েছে। এ ধরনের উদ্যোগ গ্রহন করায় এলাকাবাসী তাদেরকে স্বাগত জানিয়েছে। এখন থেকে আর কেউ যদি মাদকের সাথে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে।