ফিচার

সকল ষড়যন্ত্র বিষ দাঁত ভেঙে দিয়ে হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে —তারেক রহমান

By daily satkhira

September 08, 2024

আসাদুজ্জামান : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান বলেছেন, দেশি-বিদেশি সকল ষড়যন্ত্রের বিশ দাঁত ভেঙে দিয়ে হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার হোক আজকের অঙ্গীকার।

ষড়যন্ত্রকারীরা চায় না এদেশের মানুষ গণতন্ত্র ফিরে পাক। হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন বিএনপির আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে।

সাতক্ষীরার কলারোয়া ফুটবল ময়দানে উপজেলা বিএনপি আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। বিএনপি’র কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক সত্য কারা মুক্ত সাতক্ষীরা এক আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন বিএনপি কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম, সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দিন ও ড্যাব নেতা ডাক্তার শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসানসহ জেলা উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

বিশাল এই জনসভায় লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তারেক রহমান আরো বলেন, দীর্ঘ দেড়দশক ধরে বিএনপি ও বিরোধী দলীয় নেতৃবৃন্দের উপর পতিত স্বৈরাশাসক অকথ্য নির্যাতন করেছে। কিন্তু জনতার দুর্বার আন্দোলনে স্বৈরাচারী দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। জনতার অভ্যুত্থানে স্বৈরাচার পতন হলেও জনগণের ভোটের অধিকার না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে। তিনি আরো বলেন এই অঞ্চলের আম, চিংড়ি ও সুন্দরবনের প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে দেশে উন্নয়ন সম্ভব। কিন্তু জনগণের সরকার ছাড়া গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভাগ্যের উন্নয়ন সম্ভব না।##