ফিচার

আইন ও সলিশ কেন্দ্র (আসক) এর সাথে সাতক্ষীরা সদর উপজেলার শিশু কল্যান বোর্ড এর সভা

By daily satkhira

September 10, 2024

আইন ও সালিশ কেন্দ্র (আসক) সাতক্ষীরায় “স্টেপ আপ দি ফাইট এগেনষ্ট সেক্সচুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন: এম্পাওয়ারিং চিলড্রেন এন্ড কমিউনিটিস্” প্রকল্পটি টেরে ডেস হোমস (টিডিএইচ), নেদারল্যান্ডস এর অর্থায়নে শিশু যৌন শোষন প্রতিরোধে শিশুদের ও স্থানীয় সচেতন নাগরিকদের ক্ষমতায়িত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা সদর উপজেলার শিশু কল্যান বোর্ড এর সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা সাতক্ষীরা সদর উপজেলার বাল্যবিবাহ সহ বিভিন্ন শিশু নির্যাতনে শিশু কল্যান বোর্ডের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয় এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান যৌথভাবে কাজ করার মাধ্যমে সাতক্ষীরা সদরকে একটি শিশু নির্যাতন মুক্ত উপজেলা তৈরীতে একযোগে কাজ করার অঙ্গিকার ব্যাক্ত করেন।

মঙ্গলবার সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে শিশু কল্যান বোর্ডের অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীর সদর উপজেলার নির্বাহী অফিসার শোয়াইব আহমাদ। উপজেলা সমাজসেবা অফিসার মো: তরিকুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠানে শিশু কল্যান বোর্ডের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন আইন আইন ও সালিশ কেন্দ্র (আসক) এর প্রজেক্ট ম্যানেজার মো. রোকনুজ্জামান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রফেসর আব্দুল হামিদ, সাবেক অধ্যক্ষ ড. দিলেরা বেগম, স্বদেশের নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, সমাজকর্মী কোহিনুর ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা,

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নারায়ন চন্দ্র মÐল,ওসিসি’র প্রোগ্রাম অফিসার মো: আব্দুল হাই সিদ্দিক, ব্রেকিং দ্য সাইলেন্স’র অফিস ইনচার্জ মোহাম্মদ শরিফুল ইসলাম, সিডাবিøউসিএস এর মো: রুহুল আমিন, প্রমুখ। সভাপতি তার বক্তব্যে শিশু সুরক্ষায় সরকারি ও বেসকারি ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানান। তিনি শিশু সুরক্ষায় বিভিন্ন কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার জন্য বেসরকারি সংস্থাকে আহŸান জানান। প্রেস বিজ্ঞপ্তি