ফিচার

শ্যামনগরের টেংরাখালী খেলার মাঠ রক্ষায় মানববন্ধন

By daily satkhira

September 13, 2024

শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় রমজাননগর ইউপির টেংরাখালী জামে মসজিদ, টেংরাখালী বায়তুন নাজাত হাফিজিয়া কাওমী মাদ্রাসার জায়গা উদ্ধার ও টেংরাখালী যুবকল্যাণ এসোসিয়েশনের মাঠ রক্ষায় এলাকাবাসীর পক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর বিকাল ৪টায় টেংরাখালী গ্রামের সর্বস্তরের জনগনের আয়োজনে ব্যানারে স্লুইসগেট সংলগ্ন খেলার মাঠের ধারে কয়েক হাজার জনগণ স্থানীয় ইউপি সদস্য আব্দুল হামিদ লাল্টু ও এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আল মামুনের যৌথ নেতৃত্বে মানববন্ধনে বক্তরা বলেন, মাদার নদীর চর ভরাটের খাস জায়গায় খাস উপর নির্মিত টেংরাখালী ফুটবল মাঠ। মাঠটি ক্ষতিগ্রস্ত হওয়ায় চিত্তবিনোদন থেকে বঞ্চিত হচ্ছে এলাকার যুব সমাজ। মাঠটি সংস্কার প্রয়োজন।

মাঠটি স্থানীয় যুব সমাজ সহ সর্বস্তরের জনগন সংস্কারের উদ্যোগ গ্রহণ করলে ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ৯ সেপ্টেম্বর-২৪ তারিখে ১৭২৮/২৪ নং পিটিশন মামলা রুজু করেন।

রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে এই হয়রানী মূলক মামলা করা হয়েছে। সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারী টেংরাখালী জামে মসজিদের , টেংরাখালী বায়তুন নাজাত হাফিজিয়া কাওমী মাদ্রাসার জায়গা ও টেংরাখালী যুবকল্যাণ এসোসিয়েশনের মাঠের জায়গা অবৈধভাবে দীর্ঘ প্রায় ১যুগ ধরে জবর দখল করে মৎস্য চাষ করে লক্ষ লক্ষ টাকা আয় করে। এতে রাজনৈতিক প্রভাব দেখিয়ে এ জমি অবৈধভাবে দখল রাখতে আব্দুল বারী মেম্বর (সাবেক) এলাকার শত শত মানুষ কে জিম্মি করে এবং ব্যক্তি বিশেষের ডজনের উর্ধে মামলা দেন। মিথ্যা নাশকতার এবং হত্যা মামলার ভয় দেখিয়ে প্রায় ৪০ লক্ষ টাকা জোর পূর্বক নীরিহ মানুষদের কাছ থেকে আদায় করার অভিযোগ উঠে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউনিয়ন বিএনপির সেক্রেটারী(ভারপ্রাপ্ত) আব্দুল মজিদ, আবুহেনা মোস্তফা কামাল, মোখলেছুর রহমান মিলন, ইস্রাফিল হোসেন, আঃ মান্নান গাজী, আঃ রাজ্জাক, নুরুজ্জামান, মনিরুজ্জামান, আঃ মান্নান প্রমূখ। টেংরাখালী যুব কল্যাণ এসোসিয়েশনের পক্ষ থেকে পানি উন্নয়ন বোর্ডের সরকারি খাস জায়গায় নির্মিত খেলার মাঠটি বহাল রাখতে এবং ধর্মীয় প্রতিষ্ঠানের জায়গা উদ্ধার করতে জোর দাবী জানানো হয়েছে। আওয়ামীলীগ সভাপতি আব্দুল বারী মেম্বরের দায়ের কৃত সকল মিথ্যা মামলার দায় থেকে অব্যাহতি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করা হয়েছে।