ফিচার

আইন ও সলিশ কেন্দ্রের আয়োজনে শিশু যৌনশোষণ প্রতিরোধ বিষয়ক সাইকেল র‌্যালি

By daily satkhira

September 18, 2024

প্রেস বিজ্ঞপ্তি : আইন ও সলিশ কেন্দ্রের আয়োজনে শিশু যৌনশোষণ প্রতিরোধ বিষয়ক সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর বুধবার সকালে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ হতে শিশু যৌনশোষণ প্রতিরোধ বিষয়ক ক্যাম্পেইন সাইকেল র‌্যালি শুরু হয়। র‌্যালিটি উদ্বোধন করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: রিয়াজুল ইসলাম।

স্বদেশ সংস্থার নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্তের উপস্থিতে র‌্যালিটি শুরু হয়ে প্রথমে সাতক্ষীরা সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে যেয়ে ছাত্রদের মধ্যে শিশুর যৌনশোষণ বিষয়ক আলোচনা ও লিফলেট বিতরন করে পরবর্তীতে প্রধান সড়ক হয়ে সাতক্ষীরা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে যেয়ে আলোচনা ও লিফলেট বিতরন শেষে শহরের গুরুত্বপূর্ণ স্থান সড়ক প্রদীক্ষণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে যেয়ে র‌্যালী শেষ হয়।

উক্ত র‌্যালিতে সাংস্কৃতিক দলের মাধ্যমে শিশু বিষয়ক বিভিন্ন শ্লোগান ও গানে গানে মুখরিত করে। র‌্যালি শেষে সমাপণী অনুষ্টানে উপস্থিত ছিলেন শিশু সুরক্ষা কমিটির আহবায়ক শিক্ষাবিদ আব্দুল হামিদ। উক্ত ক্যাম্পেইন সাইকেল র‌্যালীতে অংশ করেন বিভিন্ন স্কুল থেকে আগত ও আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক গঠিত চেঞ্জ এজেন্ট ও শিশু দলের সদস্যসহ আইন ও সালিশ কেন্দ্র সুফাসেক প্রকল্পের কর্মকর্তাবৃন্দ। আইন ও সালিশ কেন্দ্র (আসক) সাতক্ষীরায় “স্টেপ আপ দি ফাইট এগেনষ্ট সেক্সচুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন: এম্পাওয়ারিং চিলড্রেন এন্ড কমিউনিটিস্” প্রকল্পটি টেরে ডেস হোমস (টিডিএইচ), নেদারল্যান্ডস এর অর্থায়নে শিশু যৌন শোষন প্রতিরোধে শিশুদের ও স্থানীয় সচেতন নাগরিকদের ক্ষমতায়িত করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম শুরু করেছে। ##