ফিচার

ছুটি না নিয়ে পলাতক শ্যামনগর হরিচর পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আ: মান্নান : বরখাস্তের দাবি

By daily satkhira

September 24, 2024

নিজস্ব প্রতিনিধি : হত্যা মামলার আসামী হয়ে ছুটি না নিয়ে পলাতক শ্যামনগর হরিচর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান। ইতোমধ্যে উপজেলা নির্বাহী অফিসার, খুলনা বিভাগীয় শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগও দায়ের করেছেন কয়েকজন শিক্ষক। তার অবিলম্বে বহিস্কারের দাবিতে ফুসে উঠেছেন বিদ্যালয়ের শিক্ষকসহ অভিভাবকরা।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, ২০১৪ সালে কাশিমাড়ী ইউনিয়নের বিএনপি নেতা ওলি মোল্যা হত্যা মামলায় সম্প্রতি আসামী করা হয়েছে শ্যামনগর হরিচর পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান কে। মামলা দায়েরের পর থেকে পলাতক রয়েছেন তিনি। তবে পালিয়ে যাওয়ার পূর্বে নিয়ম ভেঙে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে জুনিয়র একজন শিক্ষকের উপর দায়িত্ব দিয়ে গেছেন। পালিয়ে থাকলেও মাঝে মধ্যে গোপনে আবার হাজিরা খাতায় স্বাক্ষর করেছেন বলে অভিযোগ রয়েছে শিক্ষকদের।

এসব বিষয়ে ব্যবস্থা গ্রহণের দাবিতে খুলনা বিভাগীয় কমিশনার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল খায়ের, হাফিজুর রহমান।

এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে প্রধান শিক্ষক আব্দুল মান্নান জনৈক এক ব্যক্তিকে পাঠিয়ে মেডিকেল ছুটির আবেদন জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসারের কাছে। তবে উপজেলা নির্বাহী অফিসার আবেদনটি গ্রহণ করেনি।

এছাড়া আব্দুল মান্নান অবৈধভাবে কাশিমাড়ী ইউনিয়নের জয়নগর মাদ্রাসা এবং কাশিমাড়ী মহিলা আলিম মাদ্রাসার সভাপতি ছিলেন দীর্ঘদিন। এ দীর্ঘ সময়ে লক্ষ লক্ষ টাকা নিয়োগ বাণিজ্য করেছেন তিনি। সে সময় তার বিরুদ্ধে কথা বলতে না চাইলে একের পর এক বেরিয়ে আসতে শুরু করেছে তার নানা অপকর্ম। এবিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার ডা: সঞ্জিব দাশ বলেন, বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয় কে জানানো হয়েছে। তারা যথাযথ গ্রহণ করবে। ##