ফিচার

শ্যামনগরে কপোতাক্ষ নদে নিখোঁজের একদিন পর ডুবুরির মরদেহ উদ্ধার

By daily satkhira

September 25, 2024

আসাদুজ্জামান ঃ সাতক্ষীরার শ্যামনগরে কপোতাক্ষ নদে নিখোঁজের একদিন পর মিজানুর রহমান সরদার (২২) নামের এক ডুবুরির মরদেহ উদ্ধার করেছে স্থানীয় এলাকাাসী। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল থেকে প্রায় দেড় কিলোমিটার দূরে গাবুরা ইউনিয়নের নাপিতখালী গ্রাম সংলগ্ন কপোতাক্ষ নদের গাগড়ামারীর চর থেকে মিজানুরের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) শ্যামনগরের গাবুরায় চলমান মেগা প্রকল্পের কাজে ব্যবহৃত বালু পরিবহনের বলগেট (পল্টন) খুঁজতে গিয়ে কপোতাক্ষ নদে নিখোঁজ হন ডুবুরি মিজানুর রহমান । ডুবুরি মিজানুর রহমান খুলনা শহরের ৫নং ঘাট এলাকায় দুলাল সরদারের ছেলে।

পরিবারের বরাত দিয়ে গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ জিএম মাছুদুল আলম জানান, গাবুরা ইউনিয়নে বেঁড়িবাধ নির্মানের চলমান মেগা প্রকল্পের কাজে ব্যবহৃত বালু পরিবহণের বলগেট (পল্টন) কপোতাক্ষ নদের পার্শেমারি টেকেরহাট নামক স্থানে ডুবে যায়। সেটি উদ্ধারের জন্য খুলনা থেকে ওই ডুবুরীকে আনা হয়। এক পর্যায়ে মঙ্গলবার বেলা ২টার দিকে নদীতে কাজ করার সময় সে তলিয়ে যায়। বহু খোঁজাখুঁজির এক পর্যায়ে বুধবার সকালের দিকে নদীর চর থেকে তার মরদেহ উদ্ধার করে স্থানীয় এলাকাবাসী।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কিন্তু মেগা প্রকল্প কর্তৃপক্ষ পুলিশকে না জানিয়ে ওই ডুবুরির মরদেহ নিয়ে বাড়িতে চলে গেছে বলে জানা গেছে। সাতক্ষীরা ফায়ার সর্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ সাইফুজ্জামান জানান, বুধবার সকালে উদ্ধার অভিযান শুরুর পূর্বেই মিজানুরের মরদেহ উদ্ধারের খবর পেয়ে অভিযান স্থগিত করা হয়।##