ফিচার

সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কাভাডভ্যান শ্রমিক ইউনিয়নের বিশেষ সাধারণ সভা

By daily satkhira

September 25, 2024

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কাভাডভ্যান শ্রমিক ইউনিয়নের(রেজি:নং-৭৬৪) বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) কাটিয়া নারকেলতলা মোড় এলাকায় সাধারণ শ্রমিকবৃন্দের আয়োজনে ইউনিয়ন চত্বরের সামনে শ্রমিক প্রতিনিধি মো. মজনু সরদার’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শেখ মাসুম বিল্লাহ শাহীন।

সাতক্ষীরা জেলা ট্রাক, ট্যাংলরী, ট্রাক্টর ও কাভাডভ্যান শ্রমিক ইউনিয়নের অফিস সহকারি মো. আশরাফ আলী’র সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আব্দুর রকিব, সাধারণ সদস্য মো.রেজাউল ইসলাম রেজা, মোঃ আব্দুস সালাম, ফিরোজ খান, মো. মনিরুল ইসলাম, বিল্লাল হোসেন প্রমুখ। এ সময় বৈরী আবহাওয়ার মধ্যেও আচ্ছার অধিক শ্রমিক সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশেষ সাধারণ সভার সাধারণ শ্রমিকরা পাতানো অ্যাডহুক কমিটির ও বিগত নির্বাচন কমিটি উপর অনাস্থা প্রকাশ করেন। যাহা সম্পূর্ণ অবৈধভাবে গঠন করা হয়েছে। সাধারণ শ্রমিকরা চাই,একটা সুষ্ঠু অ্যাডহুক কমিটি গঠন ও একটি সুষ্ঠু নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হোক এবং প্রকাশ্য ভোটের মাধ্যমে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হোক।

যাতে করে তারা আর কখনো দখলদারিত্ব দেখতে চায় না। তারা চায় সুষ্ঠু নির্বাচন। উল্লেখ্য যে, পূর্বনির্ধারিত আজকের সাধারণ সভা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছিল। কিন্তু কতিপয় শ্রমিক সংশ্লিষ্ট প্রশাসনের অভিযোগ দায়ের করায় প্রশাসন কর্তৃক স্থগিত এর আহ্বানে সাধারণ শ্রমিকরা তাদের উপর অনাস্থা জ্ঞাপন করেন এবং কতিপয় শ্রমিক কর্তৃক জেলা প্রশাসন বরাবর মিথ্যা অভিযোগ আনায়ন করে উক্ত সভায় তাদের প্রতি নিন্দা জ্ঞাপন করে।

আগামীকাল ২৬ সেপ্টেম্বর শ্রম দপ্তর থেকে সাধারণ সভার অনুমতি পত্র নিয়ে পুনরায় সবার আহ্বান জানান। সে লক্ষ্যে আগামীকাল শ্রমিক প্রতিনিধিরা শ্রম পরিচালকের কার্যালয়ে উপস্থিত হয়ে সুস্থ নির্বাচনে স্বার্থে শ্রম দপ্তরের অনুমোদন গ্রহণের জন্য পুনরায় সাধারণ সভা আহ্বান করবে।