ফিচার

শ্যামনগরে শিবির কর্মীদের উপরে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

By daily satkhira

October 04, 2024

শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগরে শিবির কর্মীদের উপরে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৪ অক্টোবর (শুক্রবার) শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন-বাংলাদেশ ইসলামি ছাত্র শিবিরের শ্যামনগর উপজেলা সভাপতি আব্দুস সামাদ।

তিনি লিখিত অভিযোগে জানান, গত ০৩/১০/২০২৪ ইং তারিখে দুপুর ১১.৩০ মিনিটে গুমানতলী কামিল মাদ্রাসার কয়েকজন ছাত্রশিরিরের দায়িত্বশীল, এ মাদ্রাসার শিক্ষার্থীদের ছাত্র শিবিরের দাওয়াতী কাজ করছিল।

এ প্রতিষ্ঠানে বহিরাগত কিছু ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা ছাত্র শিরিরের ছাত্রদের দাওয়াতী কাজে বাধা সৃষ্টি করে এবং তাদের মধ্যে তর্ক বিতর্ক সৃষ্টি করে। পরবর্তীতে এ প্রতিষ্ঠানে শিবিরের দায়িত্বশীল কর্মীদের কে আটকিয়ে রাখে। উপজেলা শিবিরের দায়িত্বশীলরা জানতে পেরে তাদের উদ্ধারের উদ্যেশ্যে ছাত্রশিরিরের থানা সভাপতি রাশিদুল ইসলাম সহ আরো অনেক নেতাকর্মীরা যাওয়ার পথে সাবেক সংসদ সদস্য এস,এম আতাউল হক দোলন এর বাড়ির সামনে পৌঁছালে তার ছেলে রাব্বি সরদার এর নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের উপর রড, হকস্টিটিক, চাপাতি, অবৈধ্ পিস্তল এবং লাঠি শোটা নিয়ে তাদের উপর হামলা করে গুরুতর জখম করে।

শিবিরের ১জন কে কর্মীকে পানিতে ডুবিয়ে শ্বাষরোধ করে মারার চেষ্টা করে। ছাত্রশিবিরের অন্য আর একটি টিম আব্দুস সামাদের নেতৃত্বে এবং স্থানীয়দের সহযোগীতায় আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে গুরুতরদের উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্স জরুরী বিভাগে ভর্তি করা হয়। তাদের ২জনের অবস্থ্য গুরুতর। এলাকার জনগণ পূর্বের আক্রশে তাদের মটর সাইকেল ভাংচুর করে এবং তারপর সাবেক এম,পির বাড়ীর লোকজন নিজেদের বাড়ীঘর, প্রাইভেট এর গ্লাস নিজেরাই ভাংচুর করে ছাত্রশিরিরের নেতাকর্মীদের উপর দোষ চাপায়। তিনি আরো জানান, এ ভাংচুর সহ মালামাল ক্ষতিতে শিবির বা জামায়াত আদৌও জড়িত নয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইসলামি ছাত্র শিবিরের শ্যামনগর উপজেলা শাখার সাবেক সেক্রেটারী আশিকুর রহমান ও শ্যামনগর পৌরসভা শাখার সেক্রেটারী আব্দুল্লাহ আল সিয়াম প্রমূখ।