ফিচার

শ্যামনগরে ভূমিদস্যু মোকছেদ আলীর শাস্তির দাবিতে মানববন্ধন

By daily satkhira

October 08, 2024

শ্যামনগর প্রতিনিধি : শ্যামনগরে উপজেলা বাস্তহারালীগের সভাপতি, উপজেলা কৃষি খাস জমি বন্দোবস্তো বাস্তবায়ন কমিটির সদস্য পরিচয়ে ভূমিদস্যু, প্রতারক মোঃ মোকছেদ আলী ও তাঁর পুত্র রহমত আলী জামাতা একাধিক হত্যা মামলার আসামী ছাবের মিস্ত্রী গং দের বিরুদ্ধে অসহায় নারী-পুরুষদের কাছ থেকে জমি ও ঘর দেওয়ার নাম করে টাকা আদায় পূর্বক আত্মসাৎ করায় তাদের দৃষ্টান্তমূলক শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার দাবীতে মানবন্ধন হয়েছে।

শ্যামনগর উপজেলা প্রেস ক্লাব চত্ত্বর, মঙ্গলবার ৮ অক্টোবর সকাল ১০টা উপজেলা নাগরিক সমাজ ও সচেতন এলাকাবাসী ব্যানারে মানব বন্ধনে বক্তব্য রাখেন এশিয়ায় টিভির সাংবাদিক মেহেদী হাসান মারুফ, ভুক্তভোগী হাবিবুর রহমান, ইয়াছিন আরাফাত, হুমায়ুন কবির, এস কে আলম, ব্যাবসায়ী মমিনুর রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ভূমিদস্যু, উপজেলা কৃষি খাসজমি বন্দ-ব্যবস্থা ও বাস্তবায়ন কমিটি সদস্য, প্রতারণায় মামলায় জেলখাটা আসামি মোকছেদ আলী বিরুদ্ধে অভিযোগ পাহাড় সমান, শ্যামনগর সদরে মুক্তিযুদ্ধা বারেক গাজীর, থাম মসজিদ এর ইমাম মাওলানা জুবায়ের হোসেন, পৌর জামাতের আমির সাচ্চু গাজী, সুজা মাহমুদ গাজী সহ অসংখ্য লোকজনের জায়গা দখল করার অভিযোগ রয়েছে। তার পরিবারের একাধিক সদস্যদের বিরুদ্ধে চাঁদাবাজি,হত্যা,রাতের আধারে অন্যের জমি দখল, খাসজমি দখল করে বিক্রি করা,সরকারি ঘর দেওয়ার নামে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা নেওয়ার একাধিক অভিযোগ রয়েছে। ভুয়া ভূমিহীন মোকছেদ আলীর ছেলে রহমত আলীর উপজেলা শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সভাপতি তার বিরুদ্ধে শ্যামনগর থানা সহ বিভিন্ন যায়গায় হাফ ডর্জন মামলা, মামলায় সাজা প্রাপ্ত আসামী। মোকছেদ আলীর জামাই সাবের মিস্ত্রি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক, দুই টি হত্যা সহ একাধিক মামলার আসামি। তার মেয়ে আসমার বিরুদ্ধে রয়েছে ছেলেদের বিরুদ্ধে ছিলতাহানি ও যৌন হয়রানি অভিযোগ তুলে নগদ টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। এদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে। কিভাবে যেন সাধারণ মানুষকে ক্ষতি না করতে পারে।