ফিচার

প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার রক্ষায় তালায় সিএসও কমিটি গঠন

By daily satkhira

October 10, 2024

তালা প্রতিনিধি : প্রান্তিক জনগোষ্ঠীর বিশেষ করে নারী ও কিশোরীদের মানবাধিকার সুরক্ষা ও সামাজিক অংশগ্রহন বৃদ্ধির লক্ষ্যে তালায় সিভিল সোসাইটি অর্গানাইজেশন (সিএসও) এর আহবায়ক কমিটি গঠিত হয়েছে। রিচার্জ ইনেশিয়েটিভ বাংলাদেশ (রিইব) এর হোপ প্রকল্পের সহযোগীতায় উপজেলা পর্যায়ে সিএসও গঠন উপলক্ষ্যে আলোচনা সভা বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকালে তালা বীর মুক্তিযোদ্ধা মোড়ল আব্দুস সালাম গণ-গ্রন্থাগার কক্ষে অনুষ্ঠিত হয়। সাংবাদিক বি.এম. জুলফিকার রায়হান’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভা সঞ্চালনা করেন, রিইব’র হোপ প্রকল্প সমন্বয়কারী বিকাশ দাশ।

এসময় তালা শহীদ কামেল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক, সাংবাদিক গাজী জাহিদুর রহমান, চিত্র শিল্পী শেখর চন্দ্র দাশ, অধিকার কর্মী দিলিপ দাশ, এনজিও কর্মী চায়না দাশ, অসিত কুমার, স্বপ্না বিশ^াস, জুয়েল সরকার, শংকর কুমার দাশ, তারেক সরকার, লাইব্রেরীয়ান আফজাল হোসেন ও রিইব এর রেহেনা খাতুন সহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ উপস্থিত ছিলেন। অংশগ্রহনকারীরা তাদের বক্তব্যে সবার জন্য সমান মর্যাদা ও মানবাধিকার বিষয়ে মতামত তুলে ধরেন এবং নাগরিক সমাজ সংগঠন (সিএসও) প্রান্তিক মানুষের অধিকার রক্ষায় কাজ করবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।

সভা শেষে সর্বসম্মতিক্রমে সাংবাদিক বিএম জুলফিকার রায়হানকে আহবায়ক এবং চিত্র শিল্পী চন্দ্র শেখর দাশকে সদস্য সচিব করে তালা উপজেলা সিএসও এর ১১সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।