ফিচার

সাতক্ষীরায় বাজারে টাস্কফোর্সের অভিযান: দুই ব্যবসায়ীকে জরিমানা

By daily satkhira

October 11, 2024

নিজস্ব প্রতিনিধি: নিত্যপণ্যের বাজার পরিস্থিতি তদারকিতে মন্ত্রণালয়ের গঠিত বিশেষ টাস্কফোর্স কমিটি সাতক্ষীরায় অভিযান চালিয়েছে। শুক্রবার সকালে টাস্কফোর্স কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) বিষ্ণুপদ পালের নেতৃত্বে শহরের সুলতানপুর বড় বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মূল্য তালিকা না থাকায় মুরগির মাংস ব্যবসায়ী আব্দুর রাজ্জাককে ২ হাজার টাকা এবং উচ্চ মূল্যে বিক্রিয় করায় আলু ব্যবসায়ীহুমায়ুন কবিরকে ২শ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় টাস্কফোর্স কমিটির সদস্য সদস্যসচিব ও ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা শফিকুল ইসলাম, কৃষি বিপণন কর্মকর্তা এস এম আব্দুল্লাহ,জেলা ক্যাবের সাধারণ সম্পাদক পারভীন আক্তার,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী আরাফাত হোসেন ও তামীম তাসনীম উপস্থিত ছিলেন।

এ সময় কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিষ্ণুপদ পাল বলেন, ‘আমরা বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করি। দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। দোকানমালিকদের বলা হয়েছে, যেন মুনাফার নামে সাধারণ মানুষদের ক্ষতি না করে। মুনাফার নামে অসাধু উপায়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’অভিযান পরিচালনার সময় বাজারের ব্যবসায়ী নেতা, পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।###