ফিচার

এই স্বাধীনতায় দেবহাটার শহীদ আসিফদের অবদানের কথা ভুলে গেলে হবে না– সাতক্ষীরায় যুব ও ক্রীড়া উপদেষ্টা

By daily satkhira

October 12, 2024

নিজস্ব প্রতিনিধি : ছাত্র আন্দোলনে ঢাকায় গুলিতে শহীদ সাতক্ষীরার আসিফের কবর জিয়ারত করেছেন অন্তবর্তীকালিন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজিব ভ‚ইঁয়া। শনিবার সকালে দেবহাটা উপজেলার আস্কারপুরস্থ শহীদ আসিফের বাড়িতে যান উপদেষ্টা। এসময় তার পিতাসহ স্বজনদের শান্তনা দেন। পরে শহীদ আসিফের করব জিয়ারত করেন।

এর আগে উপজেলার পারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শহীদ আসিফ মিনি স্টেডিয়াম স্থাপনের জায়গা নির্ধারণ উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনের বিনিময়ে আজকের এই স্বাধীনতায় দেবহাটা শহীদ আসিফদের অবদানের কথা ভুলে গেলে হবে না। তাদেরকে আমাদের প্রেরণা হিসাবে ধারণ করতে হবে। আমাদের যারা জাতীয় বীর এবং যারা শহীদ হয়েছে তাদের নামে স্টেডিয়ামের নামকরণ করা হবে।

তিনি আরো বলেন, সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। এখানে মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রতির কোন ঘাটতি নেই। এ জেলার মানুষ অনেক শান্তি প্রিয়। আগে সাতক্ষীরাকে ভিন্ন ভাবে দেখা হলেও সেটি আর থাকবে না। সাতক্ষীরার মাটি ও মানুষ দীর্ঘদিন স্বৈরাচারের কারণে বৈষম্যের শিকার হয়েছে। এখন সময় এসেছে এই জনপদকে এগিয়ে নেওয়ার।

মতবিনিয়ম সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে ও ফেয়ার মিশনের পরিচালক আব্দুল কাদের মহিউদ্দীনের পরিচালনায় বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা একান্ত সচিব (উপ-সচিব) আবুল হাসান, উপজেলা বিএনপি’র সদস্য সচিব মহিউদ্দীন সিদ্দিকী, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, ছাত্র আন্দোলনের সদস্য আবিদ হাসান তানভির, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইদ্রিসুর রহমান, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলমসহ অন্যরা। মিনি স্টেডিয়াম স্থাপনের জায়গা পরিদর্শণ শেষে পারুলিয়া জেলিয়াপাড়া ও গাজীরহাট পূজা মÐপ পরিদর্শন করেন।