ফিচার

২৫ লক্ষ টাকা ঋণ নিয়ে পলাতক জামাতা: বিদেশ যেতে সহযোগিতার অভিযোগ শ^শুরের বিরুদ্ধে

By daily satkhira

October 16, 2024

নিজস্ব প্রতিনিধি : ব্যবসার নামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় ২৫ লক্ষ টাকা ঋণ নিয়ে পালিয়ে থাকা জামাতাকে বিদেশে পাঠানোর চেষ্টার অভিযোগ উঠেছে শ^শুরের বিরুদ্ধে। এঘটনায় পলাতক জামাতা এবং শ^শুরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে ভুক্তভোগীদের পক্ষ থেকে সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, ইটাগাছা গ্রামের মৃত কাজী আশরাফ হোসেনের পুত্র কাজী তানভীর হোসেন আবীর ইটাগাছা বাজারে কসমেটিকস এর দোকান পরিচালনা করে আসছেন। ব্যবসায়ীক সমস্যা দেখিয়ে বিভিন্ন সময়ে ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ২৪ লক্ষ ৯০ হাজার টাকা গ্রহণ করে। কিন্তু পরে টাকা ফেরত না দিয়ে তালবাহানা করতে থাকে। একপর্যায়ে দোকান রেখে পলাতক জীবন যাপন শুরু করে তানভীর হোসেন আবীর। পরবর্তীতে টাকার জন্য তাদের বাড়িতে গেলে শ^শুর শহরের বেস্ট ফার্ণিচারের মালিক শাহজাহান আলী মধু টাকা পরিশোধের প্রতিশ্রæতি দিলেও টাকা না হাকিয়ে দেয়। খোজ নিয়ে জানা গেছে, গোপনে তানভীর হোসেন আবীর কে বিদেশে পাঠানোর প্রস্তুতি সম্পন্ন করেছেন শ^শুর শাহাজান আলী মধু।

তবে এ অভিযোগ অস্বীকার করে শাহজান আলী মধু বলেন, মেয়েকে আমার ঘাড়ের তুলে দিয়ে পালিয়েছে তানভীর। এতে আমি নিজেও বিপাকে পড়েছি। এই বুড়ো বয়সে মেয়ে,নাতী, নাতনীদের কতদিন টানবো। আমিও তাকে খুজে বেড়াচ্ছি।

পাওনাদারের মধ্যে রয়েছে শরিফুল ইসলামের কাছ থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা, বুলবুল সরদারের কাছ থেকে ২ লক্ষ টাকা, ডলি খাতুনের কাছ থেকে ১লক্ষ ২০ হাজার টাকা, মেরিনার নিকট থেকে ১ লক্ষ টাকা, মাসুদার নিকট থেকে ১ লক্ষ টাকা, তহিদুল হকের নিকট থেকে ১লক্ষ ৭০ হাজার টাকা, সাকিব আল হাসানের নিকট থেকে ৫৫ হাজার টাকা, মাছুমের কাছ থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা। এছাড়া শক্তি ফাউন্ডেশন থেকে ৩ লক্ষ টাকা, উদ্দীপন থেকে ১ লক্ষ ৫০ হাজার , জাগরণী চক্র থেকে ৩ লক্ষ টাকা, আশা থেকে ৫লক্ষ ৫০ হাজার টাকা, উন্নয়ন প্রচেষ্টা থেকে ২ লক্ষ টাকা, নওয়াবেকী গণমুখী থেকে ৫ লক্ষ টাকা, টিএমএসএস থেকে ৪লক্ষ ৯০ হাজার টাকা। ##