ফিচার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সাতক্ষীরা জেলাতে ত্রান কার্যক্রম সম্পন্ন

By daily satkhira

October 22, 2024

চলতি মৌসুমে অতিবৃষ্টির কারনে সাতক্ষীরা জেলায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশনের যথোপযুক্ত ব্যবস্থা না থাকায়, বেতনা নদীর রিং বাধ ভাঙনের ফলে এ সমস্যার সৃষ্টি হয়েছে। জলাবদ্ধতায় জনজীবন বিপর্যস্ত হয়ে গেছে সাতক্ষীরা জেলার তিনটি উপজেলা- সাতক্ষীরা সদর, তালা ও আশাশুনি উপজেলার প্রায় ৪০ টি গ্রামের ২৫-৩০ হাজার পরিবার। এ অবস্থায় খেটে খাওয়া সাধারন মানুষের পড়েছে বিপাকে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে সাতক্ষীরা জেলা প্রশাসনের সহযোগিতায় পানিবন্দি মানুষের জন্য ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে সপ্তাহব্যাপী চলে ত্রানের প্যাকেজিং প্রস্তুতি। প্যাকেজিং শেষে ত্রান সামগ্রী বিতরনের অংশ হিসেবে প্রথম ধাপে তালা উপজেলায়, দ্বিতীয় ধাপে সাতক্ষীরা সদর উপজেলায় এবং তৃতীয় ধাপে আশাশুনি উপজেলায় ত্রান বিতরন করা হয়।

তিনটি উপজেলায় এ পর্যন্ত প্রায় ৩৬০৫ পরিবারের কাছে ত্রান সামগ্রী পৌছে দেওয়ার মাধ্যমে ত্রান বিতরণ কার্যক্রম সমাপ্ত ঘোষনা করা হয়েছে। ত্রান কার্যক্রমের এ কাজে স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার সহযোগিতায় ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শতাধিক স্বেচ্ছাসেবকের অক্লান্ত পরিশ্রমে পানিবন্দি মানুষের হাতে ত্রান তুলে দেওয়া হয়েছে। পানিবন্দি মানুষের দাবি তারা এই জলাবদ্ধতার স্থায়ী সমাধান চাই। বেড়িবাধ, ড্রেনেজ ব্যবস্থা উন্নতকরনের জন্য এ ব্যাপারে জেলা প্রশাসনের যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য দৃষ্টি আকর্ষণ করেন।

উল্লেখ্য, সাতক্ষীরা জেলার পানি নিষ্কাশন ব্যবস্থার স্থায়ী সমাধানের লক্ষ্যে স্থায়ী জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সকল ধরনের সহযোগিতা করে যাবে বলে জানানো হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিঃ