জাতীয়

কুষ্টিয়ায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় চলছে অপারেশন ‘টেপিড পাঞ্চ’

By Daily Satkhira

July 01, 2017

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার বামনপাড়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে অপারেশন ‘টেপিড পাঞ্চ’ শুরু করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর পর পরই অভিযান শুরু করা হয়।

ভেড়ামারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর হোসেন খন্দকার অভিযান শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বিকেলে উপজেলা প্রশাসন জঙ্গি আস্তানার আশেপাশের ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে। ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে দুপুরে খুলনা থেকে ক্রাইম সিনের পাঁচ সদস্য বিশিষ্ট একটি টিম ঘটনাস্থলে এসে পৌঁছেছেন। ওই বাড়ি থেকে সুইসাইড ভেস্টসহ তিন নারী জঙ্গি ও দুই শিশুকে আটক করেছে পুলিশ।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানিয়েছেন, গতকাল রাত ১২টার দিকে তারা খবর পায় কুষ্টিয়া ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া ভেড়ামারা পুলিশ, র্যাব, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়।

পরে ঢাকায় কাউন্টার টেররিজম ইউনিটকে খবর দিলে তাদের একটি টিম রাত আনুমানিক ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছায়। এরপর পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে বাড়ির দিকে মুভ করলে একজন নারী সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় পুলিশের উপর হামলার চেষ্টা চালায়।

এসময় পুলিশ সদস্যরা তা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলে বলে পুলিশ দাবি করেছে। পরে পর্যায়ক্রমে দুই শিশুসহ দুই জন মহিলা ওই বাড়ি থেকে বের হয়ে এসে পুলিশের কাছে আত্মসমর্পণ করে।