খেলা

বয়কটের ৫২ বছর পুরনো রেকর্ড ভাঙলেন হেলস

By Daily Satkhira

July 02, 2017

ইংলিশ কাউন্টি ক্রিকেটের ইতিহাসে ওয়ানডের ফাইনালে সর্বোচ্চ ইনিংসের রেকর্ডটি এখন অ্যালেক্স হেলসের। নটিংহ্যামশায়ারের হয়ে অপরাজিত ১৮৭ রানের ইনিংস খেলেছেন ইংল্যান্ডের জাতীয় দলের এই ওপেনার। যেটি ভেঙেছে ৫২ বছরের পুরনো একটি কাউন্টি রেকর্ড।

লর্ডসে সারের বিপক্ষে ওয়ানডে কাপের ফাইনালে নেমেছিল নটিংহ্যামশায়ার। তাতে রেকর্ড ইনিংসটি খেলে দলকে ৪ উইকেটের জয় এনে দিয়েছেন হেলস।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ২৯৭ রান তুলেছিল সারে। ওপেনার মার্ক স্টোনম্যানের অপরাজিত ১৪৪ রানে এই সংগ্রহ পায় দলটি। পরে স্টোনম্যানের ইনিংসটি আড়ালে ঠেলে দেন হেলস।

রেকর্ডময় অপরাজিত ১৮৭ রানের ইনিংসটি খেলতে ১৬৭ বল ব্যবহার করেছেন হেলস। যাতে আছে ২০টি চার ও ৪টি ছয়ের মার। এদিন ৮৩ বলে সেঞ্চুরিতে পা রাখেন এই ওপেনার। যদিও ব্যক্তিগত ৯ রানের মাথায় পোপের হাতে জীবন পেয়েছিলেন। সেটাকেই দারুণভাবে কাজে লাগালেন পরে।

ইনিংসটি দিয়ে ৫২ বছর পুরনো একটি ইংলিশ কাউন্টি রেকর্ড ভেঙেছেন হেলস। কাউন্টির ফাইনালে সর্বোচ্চ সংগ্রহের আগের রেকর্ডটি ছিল জিওফ বয়কটের। সেই ১৯৬৫ সালের ফাইনালে ১৪৬ রানের ইনিংস খেলেছিলেন বয়কট। অর্ধ-শতাব্দী অক্ষত থাকা ইনিংসটাই এদিন টপকে গেলেন হেলস।