বিনোদন

নিজের গিটার বিক্রি করবেন আইয়ুব বাচ্চু

By Daily Satkhira

July 07, 2017

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু। তিনি একাধারে গিটারিস্ট, গীতিকার, সুরকার এবং প্লেব্যাক শিল্পী। ব্যতিক্রমী গায়কী আর অসাধারণ প্রতিভা দিয়ে তিনি বাংলা ব্যান্ডকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়।

কিংবদন্তি এই শিল্পী সব সময় চেয়েছেন নতুন প্রজন্ম ব্যান্ড জগতে এসে বাংলা গানকে সারা বিশ্বে ছড়িয়ে দেবে। এ জন্য তিনি একটি ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছিলেন। তিনি চেয়েছিলেন, তরুণদের মধ্যে গিটার বাজানোর প্রতিযোগিতা আয়োজন করে সেরাদের হাতে তাঁর ব্যবহৃত ব্যয়বহুল গিটার তুলে দেবেন। এই উদ্যোগকে সফল করতে সম্প্রতি তিনি কিছু স্পন্সর প্রতিষ্ঠানের কাছে গিয়ে ব্যর্থ হয়েছেন। কোনো প্রতিষ্ঠান তাঁর এই উদ্যোগ স্পন্সর করতে রাজি হয়নি। আর সে কারণেই তিনি অনেকটা আক্ষেপ আর হতাশা নিয়ে নিজের ফেসবুকে গতকাল বুধবার একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি অনেকটা অভিমান বুকে জমা নিয়ে নিজের শখের পাঁচটি গিটার বিক্রি করার কথা বলেন।

আইয়ুব বাচ্চু স্ট্যাটাসে লেখেন, ‘আমার ভীষণ ইচ্ছে ছিল আমার গিটারগুলো নিয়ে গিটার বাজিয়েদের সঙ্গে নিয়ে দেশব্যাপী একটা গিটার প্রতিযোগিতা অনুষ্ঠান করার। যেখানে এই গিটারগুলো বাজিয়ে বিজয়ীরা জিতে নেবে আমার প্রাণের চেয়েও প্রিয় এক-একটি গিটার…!

‘কিন্তু বেশ কিছুদিন চেষ্টা করার পরও যখন কোনো স্পন্সর পেলামই না, গিটারগুলো তরুণদের হাতে তুলে দিতে চাই তাদের মেধার মূল্যায়নস্বরূপ। তারা প্রাণ উজাড় করে গিটার বাজাবে আর আমরা আনন্দের সাথে শুনব, দেখব এবং উৎসাহ দেব যাতে করে প্রজন্ম থেকে প্রজন্ম যেন এটা একটা নতুন দৃষ্টান্ত হয়ে থাকে। কিন্তু হয়ে ওঠেনি আমার স্বপ্নের বাস্তবায়ন! কারণ হয়তো বা আমার স্বপ্নটা একটু বেশি বড়ই ছিল গিটার নিয়ে! আর তাছাড়া গিটারগুলো রক্ষণাবেক্ষণও বেশ কষ্টকর।

‘তাই আমি ঠিক করেছি -প্রথম এই পাঁচটা গিটার বিক্রি করে দেব তাদের কাছে, যারা গিটার বাজায় কিংবা যারা আমার গিটারগুলো সংরক্ষণে রাখতে চায়। এই অফারটা শুধু আজ (বুধবার) এখন থেকে আগামী ৫ দিনের জন্য থাকবে মাত্র।’

আইয়ূব বাচ্চুর বিক্রির তালিকায় থাকা পাঁচটি গিটার হলো- (১)-Ernie Ball MUSIC MAN #AXIS made in USA (২)-CARVIN #JB made in USA (৩)-CARVIN made in USA (৪)-Ernie Ball MUSIC MAN #JP (৫)-CHARVEL made in USA’

আইয়ুব বাচ্চুর এমন স্ট্যাটাসের পর তাঁর ভক্ত থেকে আরম্ভ করে অনেক সংগীতশিল্পী হতাশ হয়েছেন। সেই সঙ্গে অনেকে তাঁর এই উদ্যোগকে সফল করার জন্য স্পন্সর প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।