খেলা

অস্ট্রেলিয়ায় দ্বিতীয় জয় তুলে নিল টাইগাররা

By Daily Satkhira

July 07, 2017

অস্ট্রেলিয়ায় জয়ের ধারাতেই রয়েছে বিসিবি হাই পারফরম্যান্স টিম। টানা দ্বিতীয় জয় পেয়েছে লিটন দাসের দল। প্রথম ম্যাচের নর্দান টেরিটরিকে এক উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে দলটিকে ৭০ রানে হারাল টাইগার যুবারা। প্রথম ম্যাচে ব্যাটসম্যানরা রান না পেলেও এই ম্যাচে দারুণ ব্যাটিং করেছেন শান্ত-এনামুলরা।

ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৩ রান তোলে বিসিবি এইচপি। বাংলাদেশে জাতীয় ক্রিকেট দলের সম্ভাবনাময় ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত করেন ১০১ রান। জাতীয় দলের সাবেক ওপেনার এনামুল হক বিজয় ৫৮ ও ঘরোয়া ক্রিকেটের আলো ছড়ানো ইরফান শুকুর করেন ৬০ রান।

৩১২ রানের লক্ষ্যে মাঠে নেমে বাংলাদেশের বোলারদের সামনে মোটেও সুবিধা করে উঠতে পারেনি নর্দান টেরিটরির ব্যাটসম্যানরা। একমাত্র ডিকম্যান ছাড়া বলার মতো পারফর্ম করতে পারেননি কেউই। ১০৫ রান করেন এই ব্যাটসম্যান। প্রথম ম্যাচে ৭৭ রান করেছিলেন তিনি। বিসিবি এইচপির পেসার সাইফ উদ্দিন নেন ৪ উইকেট। এ ছাড়া অপর পেসার এবাদত নিয়েছেন তিনটি উইকেট।

গত বুধবার এই দলটিকে এক উইকেটে হারিয়েছে লিটন দাসের দল। সেই ম্যাচে বলে দারুণ ভূমিকা রাখেন তানভীর হায়দার। যুবায়ের হোসেন ও তানভীর হায়দারের কিপটে বোলিংয়ের সামনে ৫০ ওভারে ৭ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে নর্দান টেরিটরি একাদশ। জবাবে ব্যাট হাতে ব্যর্থই হন দলের তারকা ক্রিকেটাররা। তবে শেষের দিক তানভীরের অপরাজিত ৫১ ও আবুল হাসানের ৩১ রানে ভর করে এক উইকেটের জয় পায় বিসিবি হাইপারফরম্যান্স দল।

অস্ট্রেলিয়ার বিভিন্ন দলের সঙ্গে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে বিসিবি হাইপারফরম্যান্স দল। যার তৃতীয় ম্যাচটি হবে আগামী রোববার। এই ম্যাচটিও মারারা ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। আগামী ১৬ জুলাই দেশে ফিরবে বিসিবিরি হাই পারফরম্যান্স টিম।