খেলা

অস্ট্রেলিয়ায় বিসিবির সিরিজ জেতার দিনে সাইফউদ্দিনের সেঞ্চুরি

By Daily Satkhira

July 07, 2017

অস্ট্রেলিয়ায় বিসিবি হাই-পারফরম্যান্স (এইচপি) দলের জয়রথ ছুটছেই। প্রথম ও দ্বিতীয় ম্যাচের পর এবার তৃতীয় ম্যাচেও দাপুটে জয় পেয়েছে এইচপি টিম। ডারউইনের এমসিজি মাঠে অলরাউন্ডার সাইফউদ্দিনের দুর্দান্ত শতকে নর্দান টেরিটরির (এনটি) আমন্ত্রিত একাদশকে ৪২ রানে হারিয়েছে এনামুল হক বিজয়ের দল।

শুক্রবার শুরুতে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৭ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় এইচপি দল। টাইগারদের হয়ে একটি টি-টুয়েন্টি খেলা সাইফউদ্দিনের ব্যাট থেকে এসেছে অপরাজিত ১০৪ রানের দুর্দান্ত একটি ইনিংস। সঙ্গে এনামুল হক বিজয় এবং লেগস্পিন অলরাউন্ডার তানভির হায়দারের ব্যাট থেকে এসেছে ৩৬ রান করে।

অ্যালেক গ্রেগরির ১৪৪ রানের অসাধারণ ইনিংসটিও নর্দান টেরিটরিকে হারের বৃত্ত থেকে বের করে আনতে পারেনি। সবকটি উইকেট হারিয়ে অজি দলটি তুলতে পারে ২২৫ রান।

দুর্দান্ত এই জয়ে দুই ম্যাচ হাতে রেখেই ৩-০ তে সিরিজ নিজেদের করল এনামুল হক বিজয়ের দল। পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রোববার।

এর আগে বুধবার এনটি দলের দেয়া ১৯০ রানের লক্ষ্য ৩ বল ও এক উইকেট হাতে রেখে টপকায় এইচপি দল। অলরাউন্ডার তানবীর হায়দারের লড়াকু অপরাজিত ৫১ রানের ইনিংসে মান বাঁচে সফরকারীদের।

পরের ম্যাচে নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ৭০ রানে জয় পায় বিজয়রা।