খেলা

বুড়ো বয়সেও চমক দেখালেন আফ্রিদি

By Daily Satkhira

July 09, 2017

পাকিস্তানের তারকা খেলোয়ার আফ্রিদি। এই বয়সেও তিনি চমক দেখাচ্ছেন দর্শকদের। পাকিস্তানের জাতীয় দল থেকে বাদ পড়েছেন অনেক আগেই পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। নিজের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারেরও ইতি টেনেছেন। একটা বিদায়ী ম্যাচ খেলতে চেয়েছিলেন, কিন্তু পিসিবি তাতে আপত্তি জানায়। তাই অনেকটা ক্ষোভ নিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি।

দেশের জার্সি গায়ে মাঠে নামতে না পারলেও ঘরোয়া ক্রিকেটে এখনো নিয়মিত আছেন এই পাকিস্তানি তারকা। ইংল্যান্ডের ঘরোয়া আসর টি-২০ ব্লাস্টে প্রথম ম্যাচেই বুড়ো বয়সেও চমক দেখালেন আফ্রিদি। নিজেদের প্রথম ম্যাচে গ্ল্যামারগনের বিপক্ষে স্পিন জাদুতে হ্যাম্পশায়ারকে জয় এনে দেন আফ্রিদি। বল হাতে চার ওভারে মাত্র ২০ রান দেন। সেই সঙ্গে চার উইকেট নেন তিনি।

গ্ল্যামারগনের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৬৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে হ্যাম্পশায়ার। লুইস জবাবে গ্ল্যামারগনের ইনিংসের শুরুতেই জোড়া আঘাত হানেন ইংলিশ পেসার রিসি টপলি। এরপর সেই বিপর্যয় কাটিয়ে উঠতে চেয়েছিল দলটি। তবে আফ্রিদির ঘূর্ণিতে সেটা আর সম্ভব হয়নি। চার ওভারে মাত্র ২০ রান দেন এই পাক তারকা, তুলে নেন চারটি উইকেট। শেষ পর্যন্ত ২০ ওভারে ১৪৫ রানে শেষ হয় গ্ল্যামারগনের ইনিংস। ২২ রানে ম্যাচ জিতে প্রতিযোগিতায় শুভসূচনা করল আফ্রিদির হ্যাম্পশায়ার। সূত্র: ওয়েবসাইট