খেলা

রিয়াল ছেড়ে বায়ার্নে রদ্রিগেজ

By Daily Satkhira

July 11, 2017

২০১৪ সালে ফরাসি ক্লাব মোনাকো থেকে রিয়াল মাদ্রিদে আসার পর কখনই স্বস্তিতে ছিলেন না জেমস রদ্রিগেজ। ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলদের মতো তারকাদের মাঝে নিজেকে মেলে ধরার খুব একটা সুযোগ পাননি তিনি। এরপর স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা রিয়ালে ফিরে আসার পর রদ্রিগেজের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে। মৌসুম শেষ হওয়ার সঙ্গেই নতুন ঠিকানা নিয়ে আলোচনা শুরু করেন এই কলম্বিয়ান স্ট্রাইকার। রদ্রিগেজকে পেতে জোর চেষ্টা শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। এ ছাড়া বায়ার্ন মিউনিখও রদ্রিগেজের পেছনে লেগে যায়। শেষ পর্যন্ত ম্যান ইউ ও চেলসিকে হারিয়ে রদ্রিজেগকে দলে ভেড়াল বায়ার্ন মিউনিখ।

আগামী দুই বছর বাভারিয়ান ক্লাবটির হয়ে খেলবেন রদ্রিগেজ। এক বিজ্ঞপ্তিতে এমনটিই জানিয়েছে বায়ার্ন কর্তৃপক্ষ। দলটি জানায়, জেমসকে পেয়ে আমরা বেশ খুশি। কোচ কার্লো আনচেলত্তি খুব করে চাইছিলেন জেমস যাতে এখানে আসেন। অনেকদিন ধরে তারকা এই ফুটবলারের সঙ্গে কাজ করেছেন কার্লো। জেমস দারুণ একজন ফুটবলার। তাঁর শট খুবই বিপজ্জনক, দলের জন্য দারুণ সব সুযোগ সৃষ্টি করে থাকেন তিনি। আমরা গর্বের সঙ্গে, ঘোষণা করছি যে, জেমস আসাতে আমাদের শক্তি, মনোবল অনেক গুণ বৃদ্ধি পেল।’

২০১৪ সালের বিশ্বকাপের পর রিয়ালের নজরে আসেন রদ্রিগেজ। সেবার উদ্বোধনী ম্যাচে গ্রিসের বিপক্ষে দুই গোল করে নিজের সক্ষমতার জানান দেন তিনি। পরের ম্যাচে আইভরি কোস্টের বিপক্ষেও দারুণ এক গোল করে দলকে জিতেয়ে দেন তিনি। গ্রুপপর্বে জাপানের বিপক্ষেও গোল করেন তিনি। শেষ ষোলোর ম্যাচে তাঁর দুই গোলের সুবাধে কোয়ার্টার ফাইনালে ওঠে কলম্বিয়া। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিলের কাছে হেরে যায় কলম্বিয়া। তবে রদ্রিগেজ ঠিকই বড় ক্লাবগুলোর নজরে চলে আসেন। সেই বছর ৭১ মিলিয়ন পাউন্ডে ছয় বছরের চুক্তিতে তাঁকে দলে ভেড়ায় রিয়াল।