খেলা

বিতর্কের মধ্যেই সৌরভের মূর্তি উন্মোচন!

By Daily Satkhira

July 16, 2017

সকালে ৯টা নাগাদ প্রথমে গঙ্গারামপুর মহকুমা স্টেডিয়াম পরিদর্শন করেন সৌরভ গাঙ্গুলী। সেখান থেকে বালুরঘাট স্টেডিয়ামে পৌঁছন।

জমি জটে দাদার মূর্তি প্রতিষ্ঠা করা গেল না বালুরঘাটে। দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে বালুরঘাট স্টেডিয়ামে শনিবার ‘দাদা’ সৌরভ গাঙ্গুলীর মূর্তি প্রতিষ্ঠিত হওয়ার কথা ছিল। বালুরঘাটের মাটিতে এসে যার প্রতিষ্ঠা ও আবরণ উন্মোচন করবেন স্বয়ং সৌরভ।

এই উপলক্ষে বালুরঘাট তথা সমগ্র দক্ষিণ দিনাজপুর জেলা প্রিন্স অফ ক্যালকাটার ফটো ও ব্যানার ফেস্টুনে সেজে উঠেছে। ছোট থেকে বড় সকলের মধ্যেই শুরু হয়েছিল উদ্দীপনা। কিন্তু রাজ্য সরকারের অনুমতি না মেলায় সেই মূর্তি আর প্রতিষ্ঠা করা গেল না।

শিলিগুড়ির সুশান্ত পালের হাত দিয়ে ফাইবারের তৈরি মূর্তিটির উচ্চতা ৮ ফিট। গত বুধবার শিলিগুড়ি থেকে আনা হয় মূর্তিটি। স্টেডিয়ামের মেইন গেটের মুখেই একটি বেদির উপরে মূর্তিটি প্রতিষ্ঠা করার কথা ছিল। সেই কারণেই শনিবার সকালে ট্রেন মালদহ হয়ে দক্ষিণ দিনাজপুরে পৌঁছন সৌরভ।

সেখানে পৌঁছে রাজ্য সরকার অনুমতি না দেওয়ার বিষয়টি জানতে পেরে হতাশ হন দাদা। তবে প্রতিষ্ঠা না হলেও নিজের মূর্তির উন্মোচন করেন দাদা।

এসময় সৌরভ বলেন, কিছু কিছু কাজ আছে যেগুলো সময় মতো হয় না। মূর্তি প্রতিষ্ঠার ব্যাপারটির ক্ষেত্রেও হয়তো এমনই হয়েছে। পাশাপাশি তিনি কটাক্ষ করে বলেন যে বালুরঘাটে মূর্তিটি বসানোর ক্ষেত্রে সমস্যা হলে মূর্তিটি বেহালার বাড়িতে নিয়ে গিয়ে তিনি নিজে প্রতিষ্ঠা করবেন। সেখানেই সেটি ভালো করে শোভা পাবে। সূত্র: এবেলা