খেলা

মুস্তাফিজকে নতুন রুপে ফেরাতে চান ওয়ালশ

By Daily Satkhira

July 25, 2017

বাংলাদেশের কাটার মাস্টার খ্যাত মুস্তাফিজ। তার অভিষেক খেলা হয় ভারতের সাথে। তার জাদুকরি কাটার বলে ভারত লন্ডভন্ড হয়ে যায়। সেই ম্যাচ থেকে সারা পৃথিবীতে আলোড়ন সৃষ্টি করেন এই বাংলাদেশের বাহাতি কাটার বয়।

মুস্তাফিজের জাদুকরি কাটার, স্লোয়ার, ইয়র্কারের সংমিশ্রণে দুর্দান্ত বোলিং দেখে ডাক পায় ভারতের আইপিএলে। সেখানেও গিয়ে সবাই কে অবাক করে দেয়। আইপিএল থেকেও সারা পৃথীবিকে আবারো তাক লাগিয়ে দেয় মুস্তাফিজ। কিন্তু হঠাৎ করে ইনজুরিতে পড়ে যায় মুস্তাফিজ। তার কাঁধের ইনজুরির কারণে তাকে অস্ত্রপাচার করতে হয়ে। হাতের ইনজুরির কারণে তাকে আর সেই ভাবে জ্বলে উঠতে দেখা যায়নি। কয়েকটি ম্যাচ ছাড়া ভালো বল করতে পারেননি তিনি।

এবার বাংলাদেশের সাবেক বোলিং কোচ সরওয়ার ইমরান জানালেন অন্য কথা। তিনি বলেন, মুস্তাফিজের বোলিংয়ে পরিবর্তন আনতে হবে। তার বোলিংয়ে আরও বৈচিত্র্য আনতে হবে। চ্যাম্পিয়নস ট্রফিতে মুস্তাফিজের ‘স্টক বল’ কাটার দেখতে না পেয়ে হতাশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশও মনে করেন, মুস্তাফিজের বোলিংয়ে পরিবর্তন আনতে হবে। অনুশীলনে তার বোলিংয়ে ইতিবাচক সাড়া পাচ্ছেন তিনি। মুস্তাফিজের বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করতে চান ক্যারিবিয়ান এই কোচ।

বোলিং কোচ কোর্টনিভাষায়, মুস্তাফিজের বোলিং নিয়ে কাজ করছি। ট্রেনিং শেসনে তার বোলিংযে ইতিবাচক সাড়া পাচ্ছি। উইকেটের খুব কাছে থেকে বল করানোর চেষ্টা করছি। এখানেই শেষ নয়, তার বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করার চেষ্টা করছি।