খুলনা

মুক্তি পাচ্ছে খুলনার মেয়ে তমা মির্জার নতুন ছবি গ্রাস

By Daily Satkhira

July 27, 2017

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা খুলনার মেয়ে তমা মির্জা। ২০১৫ সালে তিনি ‌‘নদীজন’ ছবিতে অভিনয় করে পার্শ্ব চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। গত সোমবার, ২৪ জুলাই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেছেন।

এই পুরস্কার জয়ে উৎসাহিত তমা। নিজেকে গল্প ও চরিত্র প্রধান ছবিতে আরও বেশি মনযোগী করে তুলতে চান। সেই লক্ষে নতুন করে নিজেকে তৈরি করছেন বড় পর্দার জন্য। তমার ‘নদীজন’ ছবিটি পরিচালনা করেছিলেন শাহনেওয়াজ কাকলী। এটি প্রযোজনায় ছিলো ইমপ্রেস টেলিফিল্ম। একই প্রযোজনার ব্যানারে আবারও নতুন ছবি নিয়ে হাজির হচ্ছেন তমা।

ছবিটি নিয়ে বেশ আশাবাদী তমা। তিনি বলেন, ‘খুবই চমৎকার একটি গল্প এই ছবির। চলচ্চিত্র নির্মাণে তারুণ্যের স্বপ্ন আর তার পূরণে সামাজিক প্রতিবন্ধকতা নিয়ে ছবিটির কাহিনী। সুন্দর গানও আছে। আশা করছি ছবিটি দর্শকের মনে দাগ কাটবে।’

ইমপ্রেস টেলিফিল্ম সূত্রে জানা গেছে, ঢাকার বলাকা সিনেওয়ার্ল্ড-সহ, খুলনা, ময়মনসিংহ এবং পটুয়াখালীর বিভিন্ন সিনেমা হলে মুক্তি পাবে ‘গ্রাস’।

শাহিন সুমন পরিচালিত ‘মনে বড় কষ্ট’ ছবিতে পার্শ্বনায়িকা হিসেবে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকশ করেন তমা মির্জা। অবশ্য এর আগেই ‘রাজা সূর্য খাঁ’ চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হলেও শারীরিক অসুস্থতার কারণে মহরতের পর বাদ পড়েন। তারপরে একাধিক ছবিতে ভালো অভিনয় করে প্রশংসিত হন তিনি।

বর্তমানে চিত্রনায়ক নিরবের সঙ্গে ‘গেম রিটার্নস’, শাহরিয়াজ ও শিপনের সঙ্গে ‘চল পালাই’, ছবি দুটি নির্মাণাধীন রয়েছে। এছাড়া শাকিব খানের সঙ্গে তমা অভিনীত ‘অহংকার’ ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। এটি আসছে কোরবানী ঈদে মুক্তি পাবার সম্ভাবনা রয়েছে।

তবে এই ছবিতে কাজ করাকে নিজের ভুল সিদ্ধান্ত দাবি করেছেন তমা। তার দাবি, ‌‘শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত শাকিব খানের সঙ্গে ‘অহংকার’ ছবিতে কাজ করাটা ভুল ছিলো। এই ছবিতে আমি প্রতারিত হয়েছি। এই ছবির গল্প, চরিত্র ও গানে আমাকে সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। ছবিটির চুক্তির অঙ্গীকারের সঙ্গে কাজের মিল পাইনি। আমি চাই দর্শক এই বিষয়টি ছবির মুক্তির আগেই জানুক। যাতে সিনেমা হলে দর্শক আমাকে বিচ্ছিন্নভাবে দেখে হতাশ না হন।’